লন্ডনে মিয়ানমার দূতাবাস ঘেরাও, বিক্ষোভ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৭

রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে লন্ডনে মিয়ানমার দূতাবাস ঘেরাও করে বিক্ষোভ হয়েছে। বৃটিশ বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে এ বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বিক্ষোভ সমাবেশে ইউনিভার্সেল ভয়েস ফর জাস্টিস, ভয়েস ফর জাস্টিস ইউকে, ভয়েস ফর বাংলাদেশসহ বিভিন্ন সংগঠন ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে অংশগ্রহণ করে।

সৈয়দ বাকীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বিভিন্ন সংগঠনের নেতাদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী, সাংবাদিক মাহবুব আলী খানসুর, এস এম আলাউদ্দিন আহমদ, মাওলানা রগিক আহমদ রফিক, ড. এম এ আজিজ, আলহাজ নূর বখশ, মাওলানা তাইদুল ইসলাম, শিহাবুজ্জামান কামাল, মাওলানা আব্দুল করিম প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে হত্যা ও তাঁদের উপর অমানবিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বক্তারা অবিলম্বে সকল হত্যাযজ্ঞ বন্ধের দাবি জানান এবং এ ব্যাপারে বাংলাদেশ সরকারকে জোর পদক্ষেপ নিতে বলেন।

সভায় মিয়ানমার ইস্যুতে বিশ্বমানবতাকে সোচ্ছার ও চাপ সৃষ্টি এবং জাতিসংঘকে এ বিষয়ে দ্রুত সংকট সমাধানে এগিয়ে আসার আহবান জানানো হয়। বিক্ষোভকারীরা মিয়ানমার দূতাবাসের সামনে স্টপ দা কিলিং, উই অ্যান্ট জাস্টিসসহ বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ সমাবেশে বিভিন্ন সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :