সবচেয়ে শক্তপোক্ত ট্যাব আনলো স্যামসাং

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০১৭, ১২:৫১ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৭, ১২:২৫

বিশ্বের সবচেয়ে শক্তপোক্ত ট্যাব আনলো দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। ট্যাবটির মডেল স্যামসাং গ্যালাক্সি ট্যাব অ্যাকটিভ টু।

স্যামসাং দাবি করছে তাদের নতুন এই ট্যাবটি অত্যাধিক চাপ সহ্য করতে পারে। এছাড়াও বিরূপ আবহাওয়া ও পরিবেশ ট্যাবটিতে কাজ করা যাবে। বিশেষ করে ট্যাবটি অত্যাধিক কম্পনেও কাজ করবে। এটি ড্রপ প্রুফ।

ট্যাবটিতে আছে ১.২ মিলিমিটার অ্যান্টি-শক ইনবক্স প্রটেকটিভ করার। এটি আইপি ৬৮ সনদপ্রাপ্ত। অর্থাৎ ডিভাইসটি পানি ও ধুলোরোধী।

স্যামসাংয়ের নতুন এই ট্যাবটিতে আছে ৮ ইঞ্চির ডব্লিউএক্সজিএ টিএফটি ডিসপ্লে। এই ডিসপ্লের রেজুলেশন ১২৮০x৮০০ পিক্সেল। ব্যাকআপের জন্য এতে ৪৪৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।

এই ট্যাবটির উৎপাদকরা জানিয়েছেন, ট্যাবটি ব্যবসায়ক্ষেত্রে ব্যবহারের উপযোগী করে তৈরি করা হয়েছে। এতে বিশেষ কিছু ফিচার আছে। যেমন-বায়োমেট্রিক ইন্ট্রিগেশন, মাল্ট্রি-উইন্ডো স্ক্রিন এবং এস পেন।

ট্যাবটিতে ১.৬ গিগাহার্জের অক্টাকোর এক্সিনোস ৭৮৭০ প্রসেসর এবং ৩ জিবি র‌্যাম রয়েছে। এর বিল্টইন মেমোরি ১৬ জিবি। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ছবির জন্য ট্যাবটিতে আছে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

অ্যানড্রয়েড ৭.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত ট্যাবটিতে ওয়াইফাই, থ্রিজি, ব্লুটুথ কানেকটিভিটি রয়েছে। ট্যাবটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :