পালিয়ে যাওয়া সিরীয় নাগরিকদের ওপর সন্ত্রাসী হামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মার্চ ২০১৮, ০৯:৪২ | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৮, ০৮:৫১

সিরিয়ার পূর্ব গৌতা থেকে যেসব পরিবার জীবন বাঁচাতে নিরাপদ আশ্রয়ের দিকে যাচ্ছে তাদের ওপর হামলা চালাচ্ছে উগ্র সন্ত্রাসীরা। সিরিয়ায় মোতায়েন শীর্ষ পর্যায়ের রুশ সেনা কর্মকর্তা মেজর জেনারেল ভ্লাদিমির জোলুতুখিন এ কথা জানিয়েছেন।

তিনি বৃহস্পতিবার জানান, ৩০০ পরিবারের একটি বিশাল বহরের ওপর সন্ত্রাসীরা গুলি চালিয়েছে। এসব পরিবার যুদ্ধকবলিত গৌতা ছেড়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে যাচ্ছিল। রাশিয়ার এ কর্মকর্তা সিরিয়ার পিস অ্যান্ড রিকনসিলিয়েশন সেন্টারে কর্মরত রয়েছেন।

তিনি জানান, সন্ত্রাসীদের হামলায় বেসমারিক লোকজনকে বহনকারী গাড়িগুলো ধ্বংস হয়েছে তবে সম্ভাব্য হতাহতের বিষয়ে তিনি পরিষ্কার তথ্য দিতে পারেননি। এরপর সন্ত্রাসীরা পূর্ব গৌতার এক্সিট পয়েন্টের ওপর মর্টারের গোলাবর্ষণ করে। সেখানে বিদেশি একদল সাংবাদিকসহ শরণার্থী হওয়া বহু মানুষ অপেক্ষা করছিলেন। তবে সবাইকে সেখান থেকে নিরাপদে সরিয়ে নেয়া সম্ভব হয়েছে।

এদিকে, সিরিয়ার সেনারা বৃহস্পতিবার পূর্ব গৌতার কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদের চালান আটক করেছে। এসব অস্ত্র ও গোলাবারুদ উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আন- নুসরা ফ্রন্টের কাছে পাঠানো হয়েছিল। এর মধ্যে বেশকিছু অস্ত্র যুক্তরাষ্ট্রের তৈরি বলে জানিয়েছে সিরিয়ার সরকারি সংবাদ সংস্থা সানা।

সূত্র: পার্স টুডে

(ঢাকাটাইমস/৯মার্চ/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :