পাবনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হল ত্যাগ, নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০১৮, ২১:০৪

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পর হল ত্যাগ করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের দুটি হল ছেড়ে যায় আবাসিক ছাত্রছাত্রীরা।

এদিকে, ছয় দফা দাবি বাস্তবায়নের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সোমবার সন্ধ্যায় রিজেন্ট বোর্ডের জরুরি সভায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দিয়ে নোটিশ জারি করে কর্তৃপক্ষ। নোটিশে বলা হয়, ৬ নভেম্বর থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। তবে আগামী ১৬ নভেম্বর ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, হলের ডাইনিংয়ের খাবার উন্নয়নের জন্য ভর্তুকি প্রদান, ক্লাস রুম ও চেয়ার সংকট দূর করা, পরিবহন সংকট সমাধানসহ ছয় দফা দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কিন্তু কার্যকর পদক্ষেপ গ্রহণ করছে না প্রশাসন। এরই জেরে ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেন তারা।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/কেবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :