ভোটে আসার বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ নভেম্বর ২০১৮, ১৯:২৩ | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৮, ১৯:২১
বৈঠকে বিএনপির শীর্ষ নেতারা। ফাইল ছবি

আগামী নির্বাচন নিয়ে সিদ্ধান্ত নি‌তে বৈঠকে বসেছেন বিএনপির স্থায়ী কমিটিসহ দল‌টির শীর্ষ নেতারা।

শনিবার বিকাল সোয়া ৫টায় নাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গ‌য়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান প্রমুখ।

এর পর সন্ধ্যা ছয়টায় ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হবে। রাত আটটায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বৈঠকে বসবেন। এরপর ঘোষণা আসতে পারে।

সর্বশেষ গত বৃহস্পতিবার ২০ দলীয় জোট নেতারা বৈঠকে বসেন। সেখানে ভোটে আসার পক্ষেই বেশি মত আসে।

নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি পূরণ না হলেও দশম সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি আগামী জাতীয় নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন নেতারা। তবে আনুষ্ঠানিক ঘোষণা এখনও আসেনি।

গত বৃহস্পতিবার জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপি তার ঘোষিত আন্দোলনে যায়নি। বরং ভোটে সমান সুযোগের দাবি জানাচ্ছে। যদিও ২০১৩ সালে তফসিল ঘোষণার দিন তাৎক্ষণিক ডাকা হয়েছিল ৪৮ ঘণ্টার অবরোধ, পরে যা ৭২ ঘণ্টায় রূপান্তর হয়। আর এই তিন দিনে প্রাণ হারায় ২১ জন।

বিএনপি গত মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে দাবি পূরণ না হলে আন্দোলনের ঘোষণা দিলেও পরে কোনো কর্মসূচি দেয়নি। এর তফসিল ঘোষণার দিন কারাগারে দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেদিন তিনি ভোটে আসার বিষয়ে সম্মতি দেন বলে প্রকাশ পেয়েছে গণমাধ্যমে।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :