ই-ক্যাবের ‘বিজনেস টু ই-বিজনেস’ ফোরামের যাত্রা

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্র্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৮, ১৬:০৯

দেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ডিজিটাল কমার্সের আওতায় আনতে ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই- কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ( ই-ক্যাব) এর উদ্যোগে যাত্রা শুরু হলো 'বিজনেস টু ই-বিজনেস' ফোরামের।

রাজধানীর ঢাকা ক্লাবে ৮ নভেম্বর ই-ক্যাবের এর চুতর্থ বছর পূর্তি অনুষ্ঠানে এই ফোরামের ঘোষণা দেয়া হয়।

এ সময় সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ডিজিটাল কমার্সের আওতায় এনে তাদের ব্যবসার পরিধি দেশ বিদেশে সম্প্রসারনের সুযোগ তৈরি করতেই 'বিজনেস টু ই-বিজনেস' ফোরামের যাত্রা শুরু হলো।

ফোরামটির সভাপতির হিসেবে দায়িত্ব পালন করবেন স্টার টেক কম্পিউটার্সের প্রধান নির্বাহী রেজওয়ানা খান।

ফোরামের অনুষ্ঠানিক উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল এবং বিপিসি এর যুগ্ম সম্পাদক ও সহ- অর্ডিনেটর মো. সেলিম উদ্দিন।

অনুষ্ঠানে রেজওয়ানা খান বলেন, ‘ফোরামের সভাপতি করায় ফোরামের সকল সদস্যদের অনুষ্ঠানিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি। এই ফোরামের উদ্দেশ্য হলো সকল উদ্যোক্তাদের ডিজিটাল কমার্সের আওতায় আনা। যাতে করে সবাই দেশের পাশাপাশি দেশের বাহিরেও তাদের সেবার পরিধি বাড়াতে পারে।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বেসিসের ডিরেক্টর ও আজকের ডিলের কর্ণধার ফাহিম মাশরুর, ই-ক্যাবের সভাপতি শমী কায়সারসহ ই-ক্যাবের ইসি কমিটির সদস্যবৃন্দ ও ই-ক্যাবের ৮০০ কোম্পানির প্রতিনিধিরারা।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা