৯০০ রেটিং পয়েন্টে উইলিয়ামসনের ইতিহাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৬

সাদা পোশাকে বছরটা দুর্দান্ত কেটেছে কেন উইলিয়ামসনের। দেশ ও দেশের বাইরে, সবখানেই রানের ফুলঝুরি ছুটিয়েছেন এই ডানহাতি। সর্বশেষ আরব আমিরাতে এসে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে ৫১০ রান করে নিউজিল্যান্ডকে ঐতিহাসিক সিরিজ জিতিয়েছেন। তারই পুরস্কার হিসেবে স্টিভ স্মিথকে হটিয়ে আইসিসির টেস্ট ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে উঠে এসেছেন কিউই অধিনায়ক। সেটিও ইতিহাসগড়া রেটিং পয়েন্ট দিয়ে।

নিউজিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৯০০ রেটিং পয়েন্ট স্পর্শ করেছেন উইলিয়ামসন। ৯১৩ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানধারী বিরাট কোহলির ঠিক পেছনে অবস্থান করছেন তিনি। অ্যাডিলেড টেস্টে দুই ইনিংসে মাত্র ৩৭ রান করা কোহলি ১৫ পয়েন্ট খুইয়ে নেমে গেছেন ৯২০ রেটিংয়ে। উইলিয়ামসনের আগে বোলার হিসেবে নিউজিল্যান্ডের হয়ে ৯০০ রেটিংয়ের চূড়ায় উঠেছিলেন স্যার রিচার্ড হ্যাডলি। আইসিসির হল অব ফেমে জায়গা করে নেয়া হ্যাডলি ৯০৯ রেটিং পয়েন্ট পর্যন্ত নিয়ে গিয়েছিলেন নিজেকে।

অ্যাডিলেড টেস্টে দুই ইনিংসে যথাক্রমে ১২৩ ও ৭১ রান করে ভারতকে ঐতিহাসিক জয় এনে দেন চেতেশ্বর পূজারা। জো রুটকে পেছনে ফেলে তিনি উঠে এসেছেন চার নম্বরে। পাঁচে আছেন আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ অজি ওপেনার ডেভিড ওয়ার্নার।

বোলিং র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সকে টপকে ছয় নম্বরে ওঠে এসেছেন তিনি। তালিকায় শীর্ষ পাঁচে আর কোনো পরিবর্তন আসেনি। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে বাংলাদেশের সাকিব আল হাসান।

(ঢাকাটাইমস/১১ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :