আজও একাদশে তানবীর হায়দার কেন?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৬, ০৭:১৪ | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৬, ০৫:০৫

দুই ম্যাচ হেরে খাদের কিনার চলে এসেছে বাংলাদেশ। শনিবার নেলসনে হারলেই হোয়াইট ওয়াশের লজ্জা গায়ে মাখতে হবে বাংলাদেশকে। বাঁচা মরার এ ম্যাচেও সেরা একাদশ বেছে নিতে পারেনি টিম ম্যানেজমেন্ট।

মোস্তাফিজকে ফেরালেও একটা বাজে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এদিন এবং সেটা হলো লেগ স্পিনার তানবীর হায়দারকে একাদশে রাখা। অভিষেক ম্যাচে বাজে পারফরম্যান্স সত্ত্বেও এদিনও সুযোগ দেওয়া হয়েছে তাকে।

নিজের প্রথম ম্যাচে ৮ ওভার বল করে ৪৭ রান দিয়ে উইকেট শূণ্য থাকেন তিনি। আর ব্যাট হাতে ৫ বলে করেন ২ রান।

ঢাকার মাঠে নিজের লেগ স্পিন বোলিং দিয়ে আহামরি কিছু করে দেখাতে পারেননি তিনি। তাই আন্তর্জতাকি ক্রিকেটে তার সামার্থ্য নিয়ে প্রশ্ন আছে। নিউজিল্যান্ড দলে চারজন বাঁহাতি ব্যাটসম্যান থাকায় তানবীরের জন্য আরো বড় চ্যালেঞ্জ। যে কারণে তানবীরের পরিবর্তে মিরাজকে দলে নেওয়া যেত বলে মনে করছেন ক্রিকেট বোদ্ধারা।

কারণ মিরাজ পরীক্ষিত অলরাউন্ডার। নেলসনের উইকেটে তার অফ স্পিন বেশ কাজে আসতো বলে মনে করা হয়। তার ব্যাটিং পারঙ্গমতার কথাও সবার জানা । বয়সভিত্তিক দলে সে ব্যাট হাতেও নিয়মিত আলো ছড়িয়েছে।

প্রথম ম্যাচে ৭৭ এবং দ্বিতীয় ওয়ানডেতে ৬৭ রানের হেরে ২-০তে পিছিয়ে বাংলাদেশ। এ ম্যাচে হারলে হোয়াইটওয়াশ হতে হবে টাইগারদের। নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এখনও কোনো ম্যাচ জজিততে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, তাসকিন আহমেদ।

(ঢাকাটাইমস/৩১ ডিসেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :