স্বতন্ত্র হয়ে ভোটে লড়বেন লতিফ সিদ্দিকী

রেজাউল করিম, টাঙ্গাইল
| আপডেট : ২৫ নভেম্বর ২০১৮, ২১:৪৪ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৮, ২১:২৮

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

রবিবার টাঙ্গাইলের কালিহাতীতে নিজ বাসায় সাংবাদিকদের এ কথা জানান লতিফ সিদ্দিকী। 

লতিফ সিদ্দিকী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে আমি আদর্শিত। কালিহাতীর মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। মানুষের ভালোবাসা ও চাওয়া থেকেই স্বতন্ত্র নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।’

‘দল থেকে বহিষ্কার করা হলেও প্রকৃতপক্ষে দল আমাকে ছাড়েনি এবং আমিও দলকে ছাড়িনি। দীর্ঘ সাড়ে তিন বছর রাজনৈতিক দৃশ্যপট থেকে আড়ালে থাকলেও ভক্তকুল ও জনগণ এখনো আমার সঙ্গেই আছে।’ বলেন লতিফ।

স্বতন্ত্র ভোট করতে হলে এক শতাংশ ভোটারের সই সংগ্রহ করতে হয় আগেই। আর এই কাজ আগেই করে রেখেছেন স্থানীয় নেতাকর্মীরা।

লতিফ সিদ্দিকীর অনুসারী মোশাররফ হোসেন সিদ্দিকী ঝিন্টু বলেন, ‘লতিফ সিদ্দিকী নির্বাচন করবেন এই খবরে কালিহাতীতে বইছে আনন্দের জোয়ার। উপজেলার প্রতিটি এলাকায় তার গণভিত্তি রয়েছে। আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মীই তাকে চান। তাই তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন।’

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা বলেন, ‘এখন সর্বত্র লতিফ সিদ্দিকীকে নিয়ে আলোচনা হচ্ছে। দলের একটি অংশ তার পক্ষে রয়েছে।’ 

লতিফ সিদ্দিকী কালিহাতী থেকে ১৯৭০ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদের সদস্য হন। ১৯৭৩, ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনেও তিনি জয় পান। নবম সংসদ নির্বাচনে জেতার পর হন মন্ত্রী।

২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কে এক অনুষ্ঠানে হজ ও তাবলিগ নিয়ে বিরূপ মন্তব্য করে ফেঁসে যান লতিফ সিদ্দিকী। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে মোট ২২টি মামলা হয়। এর মধ্যে ১৭ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। পরে দেশে এসে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন লতিফ। তার মন্ত্রিত্ব কেড়ে নেয়া হয়। সংসদ সদস্য পদও ছেড়ে দেন তিনি।

২০১৭ সালের ৩১ জানুয়ারি ওই আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের হাছান ইমাম খান সোহেল হাজারী সংসদ সদস্য নির্বাচিত হন। এবার তাকে আবার মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :