নরসিংদীতে বিএনপির সব প্রার্থী বৈধ

নরসিংদী প্রতিনিধি
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:২৯

নরসিংদীর পাঁচটি সংসদীয় আসনে আওয়ামী লীগের পাশাপাশি বিএনপির চিঠি পাওয়া সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে। এই জেলায় বাতিল হয়েছে মোট সাত জনের মনোনয়ন। বৈধ প্রার্থী ৪২ জন।

রবিবার যাচাই বাছাই শেষে জেলার রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এই ঘোষণা দেন।

নরসিংদী-১ আসনে ঐক্যজোটের মাওলানা মো. ইসহাকের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এখানে সাত জন বৈধ প্রার্থীর মধ্যে আছেন আওয়ামী লীগের নজরুল ইসলাম হিরু এবং বিএনপির খায়রুল কবির খোকন।

নরসিংদী-২ আসনে বাতিল হয়েছে চার জনের মনোনয়ন। এদের মধ্যে জাসদের জায়েদুল কবিরের প্রার্থিতা বাতিল হয়েছে হলফনামা জমা না দেয়ায়। বিকল্প ধারার দেলোয়ার হোসেনের মনোনয়নপত্র বাতিল হয়েছে অসম্পূর্ণ মনোনয়নপত্র জমা দেয়ায়, আর দুই স্বতন্ত্র প্রার্থী আলতামাশ কবির ও মহসিন আলীর মনোনয়নপত্র জমা হয়েছে তাদের পক্ষে ভোটারদের সই জাল প্রমাণ হওয়ায়।

এই আসনে এখন বৈধ প্রার্থীর সংখ্যা পাঁচ জন। এদের মধ্যে আছেন আওয়ামী লীগের আনোয়ারুল আশরাফ খান এবং বিএনপির আবদুল মঈন খান।

নরসিংদী-৩ আসনে ১১জন প্রার্থীর মধ্যে বাতিল হয়েছে একজনের। প্রধান প্রতিদ্বন্দ্বীরা হলেন আওয়ামী লীগের জহিরুল হক ভুঁইয়া মোহন এবং মঞ্জুর এলাহী, সানাউল্লাহ মিয়া ও আকরামুল হাসান। ৯ ডিসেম্বরের আগে এই তিন জনের একজনকে দেয়া হবে চূড়ান্ত মনোনয়ন।

এই আসনে বাদ পড়েছেন স্বতন্ত্র প্রার্থী দুলাল মিয়া। তার হলফনামা অসম্পূর্ণ ছিল।
নরসিংদী-৪ আসনে ১০ জন প্রার্থীর সবার মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং বিএনপির সর্দার সাখাওয়াত হোসেন বকুল ও আবদুল কাদির ভুঁইয়া জুয়েল।

নরসিংদী-৫ আসনে আওয়ামী লীগের রাজিউদ্দিন আহমেদ রাজু এবং বিএনপির এ কে নেছার উদ্দিন ও আশরাফ উদ্দিন বকুলসহ ১০ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে এক শতাংশ ভোটারের সাক্ষর তালিকায় গড়মিলের কারণে অহিদুল ইসলামের মনোনয়ন বাতিল কয়েছে।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :