ম্যানেজিং কমিটি নিয়ে দ্বন্দ্বে মাদ্রাসা সুপারকে মারধর

আঞ্চলিক (ময়মনসিংহ) প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০১৯, ২০:১৪

ময়মনসিংহের ভালুকা উপজেলায় ম্যানেজিং কমিটিতে সভাপতি পদ নিয়ে দ্বন্দ্বের জেরে এক মাদ্রাসা সুপারকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার সকালে উপজেলার ধামশুর নূরানী দাখিল মাদ্রাসা সুপার নিজাম উদ্দিনের (৫৫) সঙ্গে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ধামশুর নূরানী দাখিল মাদ্রাসায় ম্যানেজিং কমিটিতে সভাপতি হিসেবে আব্দুল আলীর নাম প্রস্তাব করে মন্ত্রণালয়ে চিঠি পাঠান মাদ্রাসা সুপার। কিন্তু কাগজপত্রে ত্রুটি থাকার কারণে কমিটি অনুমোদন না হওয়ায় দীর্ঘদিন ধরে কমিটি ছাড়াই প্রতিষ্ঠান চলতে থাকে।

আজ সকালে সুপার নিজাম উদ্দিন স্থানীয় একটি মুদি দোকানের সামনে বসে ছিলেন। এ সময় ম্যানেজিং কমিটির প্রস্তাবিত সভাপতি আব্দুল আলী অনুমোদনের অগ্রগতীর ব্যাপারে জানতে চান। এনিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি। একপর্যায়ে সুপারকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়া হয়। পরে আব্দুল আলীর ছেলে অপু মিয়া ও নজরুল ইসলাম সুপারকে বেদম পিটুনি দেন।

খবর পেয়ে সুপারের মেয়ে প্রিয়া আক্তার (২০) স্থানীয়দের সহযোগিতায় তার বাবাকে উদ্ধার করে প্রথমে তাদের বাড়িতে ও পরে ভালুকা ৫০ শয্যা সরকারি হাসপাতালে ভর্তি করেন।

সুপার মাওলানা নিজাম উদ্দিন জানান, ম্যানিজিং কমিটির কাগজ অনলাইনে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। কিন্তু কমিটি এখনো অনুমোদন না হওয়ায় আব্দুল আলী ও তার দুই ছেলে দেড় লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে মারধরসহ প্রাণনাশের হুমকি দেয়া হয়।

অভিযুক্ত আব্দুল আলী জানান, সুপারের কাছে তিনি ম্যানেজিং কমিটির কাগজপত্র ও ধার হিসেবে তার কাছ থেকে নেয়া দেড় লাখ টাকা চান। এ সময় সুপার টাকা ও কমিটির কাগজপত্র দেবেন না বলে জানালে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়া হয়। তবে তাকে কোনো ধরণের মারধর করা হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ চাঁন মিয়া ঢাকাটাইমসকে বলেন, ঘটনার বিষয়ে জানার পর তিনি হাসপাতালে সুপারকে দেখতে যান। তিনি আরো বলেন, দুই মাস আগে ম্যানেজিং কমিটি অনলাইনে মন্ত্রণালয়ে পাঠানো হলেও এখন পর্যন্ত তা অনুমোদন হয়ে আসেনি। মারধরের অভিযোগ জানালে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস/০৫জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :