জেল ফেরত বিএনপি নেতার মৃত্যু

চাঁদপুর প্রতিবেদক
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০১৯, ১৮:৩১

চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও মতলব উত্তর উপজেলা বিএনপির সভাপতি এহসানুল হক ফটিক মারা গেছেন। শনিবার ভোর ৫টা ২০ মিনিটে হৃদক্রিয়া বন্ধ হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ছাড়েন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর মতলব উত্তর পুলিশের করা একাধিক মামলায় এহসানুলক হককে গ্রেপ্তার করেছিল পুলিশ। প্রায় এক মাস কারাভোগের পর গত ২১ জানুয়ারি সোমবার জামিনে মুক্তি পান তিনি।

মরহুমের পরিবার সূত্র জানায়, কারাগারে থাকাবস্থায় অসুস্থতা বোধ করেন এহসানুল। জামিনের পর তাকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। সেখানকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোরে মারা যান তিনি। শনিবার বেলা ১১টায় প্রথম জানাজা ও বাদ আসর নিজ জন্মস্থান মতলব উত্তর উপজেলার মোহনপুরের পাঁচআনি গ্রামে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। বিএনপির নেতার মৃত্যুতে শোক জানিয়েছেন চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সাবেক এমপি এসএ সুলতান টিটু, সাবেক এমপি জি এম ফজলুল হক, লায়ন হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক, সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ রাশেদা বেগম হীরা, চাঁদপুর-২ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করা ড. জালাল উদ্দিন, বিএনপি মহিলা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের স্ত্রী নাজমুন নাহার বেবী ও মতলবের সাবেক এমপি নুরুল হুদার ছেলে তানভীর হুদা। শোক প্রকাশের পাশাপাশি তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, এহসানুল হক ফটিক জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় প্রতিষ্ঠাকালীন সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক নেতা ছিলেন। তার বাবা গোলাম হোসেন চৌধুরী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আস্থাভাজন হিসেবে মতলব থেকে ১৯৭৯ সালে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন।

ঢাকা টাইমস/২৬জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

উপজেলা নির্বাচন: মির্জাপুরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

মেহেরপুরে অপরিপক্ব লিচুতে বাজার সয়লাব

সরাইলে আগুনে পুড়ল ১২ ব্যবসাপ্রতিষ্ঠান

এই বিভাগের সব খবর

শিরোনাম :