ফরিদপুরে বিএনপির আট নেতা কারাগারে

ফরিদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৯, ১৫:২৯

ফরিদপুরে বিএনপির আট নেতার জামিনের আবেদন নামঞ্জুর করেছে আদালত। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী তারা রবিবার ফরিদপুরের মুখ্য বিচারিক হাকিম আবদুল হাকিমের আদালতে জামিন চাইতে গেলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিএনপি ও সহযোগী সংগঠনসমূহের ওই আট নেতা আওয়ামী লীগ নেতা ইউসুফ ব্যাপারি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। ছয় সপ্তাহ আগে হাইকোর্ট থেকে তারা আগাম জামিন নিয়েছিলেন।

কারাগারে যাওয়া বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন, জেলা বিএনপির সদস্য এ কে কিবরিয়া স্বপন, শহর বিএনপির সভাপতি রেজোয়ান মোল্লা, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রঞ্জন চৌধুরী, জেলা বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিনান, ফরিদপুর মহানগর ছাত্রদলের সভাপতি শাহরিযার হোসেন শিথিল, সদর উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সহিদ আল ফারুক, ফরিদপুর সদরের নর্থ চ্যানেল ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক আলমাছ মন্ডল ও শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ।

আট নেতার পক্ষে জামিনের আবেদন জানিয়ে আদালতের সামনে বিভিন্ন যুক্তি তুলে ধরেন আইনজীবী আলী আশরাফ নান্নু, সফি উদ্দীন মুন্সী, গোলাম রব্বানী রতন, হাবিবুর রহমান হাফিজ ও লুৎফর কবীর।

গত ১১ ডিসেম্বর সন্ধ্যায় ফরিদপুর সদরের নর্থ চ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গিতে একটি চায়ের দোকানে নির্বাচন বিষয়ে আওয়ামী লীগ ও বিএনপির কর্মীদের মধ্যে বাগবিত-া হয়। পরে বিএনপি কর্মীদের হামলায় আওয়ামী লীগ নেতা ইউসুফ ব্যাপারি নামে এক ব্যক্তি নিহত হয়। এ ঘটনায় ইউসুফের ভাই সোহরাব ব্যাপারি বাদী হয়ে ১২ ডিসেম্বর  বিএনপির ৩৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে একটি মামলা করেন।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/জেবি)  

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :