চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুতে তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০১৯, ২১:১৯

লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসকের অনুপস্থিতি ও অবহেলায় বাবুল হোসেন নামে এক রোগীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত চিকিৎসক ভবানী প্রসাদ রায়ের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে সদর হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ শংকর কুমার বসাককে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন- ডা. নিজাম উদ্দিন ও ডা. আবদুল্লাহ মো. জাহের।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা সিভিল ডা. সার্জন মোস্তফা খালেদ আহমেদ এ তদন্ত কমিটি গঠন করেন।

অভিযুক্ত চিকিৎসক ভবানী প্রসাদ রায় লক্ষ্মীপুর সদর হাসপাতালের কনসালটেন্ট কার্ডিওলোজি বিভাগের ডাক্তার। পৌর শহরের দক্ষিণ তেমুহনী এলাকায় শুভ হার্ট, মেডিসিন অ্যান্ড কনসালটেশন সেন্টার নামে লাইসেন্সবিহীন বেসরকারি এই ক্লিনিকের স্বত্ত্বাধিকারী তিনি নিজেই। ঘটনার সময় চিকিৎসক ওই চেম্বারেই অবস্থান করছিলেন।

সিভিল সার্জন বলেন, চিকিৎসকের অনুপস্থিতিতে রোগীর মৃত্যুর ঘটনাটি ঘটছে। এ ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন হাতে আসবে। প্রতিবেদন হাতে এলে প্রকৃত দোষীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত সোমবার দুপুরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসকের অনুপস্থিতি ও অবহেলায় মো. বাবুল হোসেন নামে এক রোগীর মৃত্যু হয়। ওই সময়ে সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক (কনসালটেন্ট কার্ডিওলোজি) ভবানী প্রসাদ রায় হাসপাতালে না থেকে ব্যক্তিগত প্রাইভেট ক্লিনিকে ব্যস্ত ছিলেন বলে অভিযোগ রয়েছে। একই সঙ্গে সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা অন্যান্য রোগীরাও ওই চিকিৎসকের বিরুদ্ধে প্রাইভেট ক্লিনিকে প্রেরণ করার অভিযোগ করেন। বুকে ব্যথা নিয়ে দুপুরে হাসপাতালে ভর্তি হন সাহাপুর এলাকার বাবুল হোসেন। মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. সালাহ উদ্দিন শরীফ, তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হৃদরোগ বিভাগের কনসালটেন্ট ভবানী প্রসাদ রায়ের কাছে পাঠান। কিন্তু এসময় হাসপাতালে ছিলেন না তিনি। ফোন করা হলে জরুরি কাজে বাইরে আছেন বলে জানান তিনি। পরে সিভিল সার্জনকে ফোন দেয়া হলে অন্য চিকিৎসকে পাঠান। তবে এর আগেই মৃত্যু হয় বাবুল হোসেনের।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত

শ্রীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

দিনাজপুরে পেট্রল পাম্পে আগুন, জনতার হামলায় আহত ফায়ারের দুই কর্মীসহ ৪

চাঁদপুরে জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার, আদালতে সোপর্দ

টেকনাফে টমটমচালক হত্যার রহস্য উন্মোচন, মূল হোতাসহ গ্রেপ্তার ৬

সাঁথিয়ায় অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার তিন কর্মকর্তা

৬ লাখ মেট্রিক টন ইলিশ উৎপাদনের সম্ভাবনা দেখছেন চাঁদপুর জেলা মৎস কর্মকর্তা

হাতিয়ায় ডুবে যাওয়া জাহাজের ১১ নাবিক উদ্ধার, একজন নিখোঁজ

কুমিল্লায় পৃথক ঘটনায় পানিতে ডুবে মারা গেল ৪ শিশু

এই বিভাগের সব খবর

শিরোনাম :