প্রধানমন্ত্রী আবুধাবিতে

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫০ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৮
ফাইল ছবি

জার্মানি থেকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় রবিবার সকাল সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা দোহা হয়ে আবুধাবি পৌঁছান।

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

গত মাসে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করার পর শেখ হাসিনা দুটি দেশ জার্মানি ও সংযুক্ত আরব আমিরাতে তার প্রথম বিদেশ সফরের প্রথম ধাপে গত বৃহস্পতিবার মিউনিখে পৌঁছেন। শেখ হাসিনা শুক্রবার শুরু হওয়া দুদিনব্যাপী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দেন।

সম্মেলনের ৫৫তম এডিশনের সাইডলাইনে প্রধানমন্ত্রী স্বাস্থ্য সংকট বিষয়ক একটি গোলটেবিলে বক্তৃতা করেন এবং নিরাপত্তা হুমকি হিসেবে জলবায়ু পরিবর্তন বিষয়ে একটি প্যানেল আলোচনায় অংশ নেন।

আন্তর্জাতিক ফৌজদারি আদালত (আইসিসি)’র প্রধান কৌঁসুলি ড. ফাতু বেনসুদা ও পরমাণু অস্ত্র বিলুপ্তিকরণ বিষয়ক আন্তর্জাতিক প্রচারণার নির্বাহী পরিচালক নোবেল বিজয়ী বেট্রিস ফিন পৃথক পৃথকভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী মিউনিখে হোটেল শেরাটনে জার্মানিস্থ বাংলাদেশ মিশন আয়োজিত একটি কমিউনিটি সংবর্ধনায় যোগ দেন।

সংযুক্ত আরব আমিরাত সফরকালে শেখ হাসিনা ১৭ ফেব্রুয়ারি আবুধাবি জাতীয় প্রদর্শনী কেন্দ্রে আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীর উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ এবং সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী ও দুবাই আমিরাতের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করতে পারেন। এছাড়া তার এখানকার অন্যান্য নেতাদের সঙ্গেও সাক্ষাৎ হতে পারে।

শেখ হাসিনা আল বাহার প্রাসাদে সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখা ফাতিমা বিনতে মোবারক আল কেতবির সঙ্গে সাক্ষাৎ করবেন।

প্রধানমন্ত্রী সেন্ট রেজিস আবুধাবি হোটেলে একটি কমিউনিটি অনুষ্ঠানে যোগ দেবেন। আমিরাত সফরকালে প্রধানমন্ত্রী এই হোটেলে অবস্থান করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ ফেব্রুয়ারি সকালে দেশে ফিরবেন।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :