ভাষা দিবসের নাটকে নিশো-মেহজাবিন

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১২

বাংলা নাট্য জগতের অত্যন্ত জনপ্রিয় জুটি আরফান নিশো ও মেহজাবিন চৌধুরী। বেশ কয়েকটি নাটকে একসঙ্গে দেখা গেছে তাদের। সবগুলোই পেয়েছে দর্শকপ্রিয়তা। সেই সাফল্যের ধারাবাহিকতায় এবার মাতৃভাষা দিবসের নাটকে জুটি বেঁধেছেন দুই তারকা। নাম ‘যে গল্পটি হয়নি বলা’।

সারওয়ার রেজা জিমির রচনা ও তুহিন হোসেনের পরিচালনায় নির্মিত হয়েছে এই নাটকটি। এখানে মেহজাবিন রয়েছেন সুবর্ণা নামে এক নীতিবান মেয়ের ভূমিকায়। আর আরফান নিশোকে দেখা যাবে আসাদ নামে বাংলা ভাষাপ্রিয় এক যুবকের ভূমিকায়।

এটি সম্পর্কে পরিচালক তুহিন বলেন, ‘রক্ত দিয়ে বাংলা ভাষা পেয়েছি আমরা। আমাদের প্রতিটি কথা, চাওয়া-পাওয়া, ভালোবাসা সবকিছু বাংলায় বলা উচিত। এই নাটকেও তেমন কিছু দেখা যাবে। দেখা যাবে, ভালো বাংলা না বলতে পারার কারণে পছন্দের মানুষের কাছে কতটা হেনস্তা ও অপমানিত হতে হয়।’

নাটকের কাহিনিতে দেখা যাবে, সানি ইংলিশ মিডিয়ামের ছাত্র। পেশায় রেডিও জকি। যার কারণে ভালো বাংলা বলতে পারে না। কথা বলে বাংলিশে। তার বন্ধুদের মধ্যে আসাদ একমাত্র বাংলা মিডিয়ামের ছাত্র। শুধু এ কারণে আসাদ তাদের সঙ্গে পুরোপুরি মিশতে পারে না। সানিরাও তাকে একরকম তুচ্ছ তাচ্ছিল্য করে।

কিন্তু সানি জানতো না, এই আসাদকেই তার প্রয়োজন হবে। গল্পের এক পর্যায়ে সুবর্ণার প্রেমে পড়ে সানি। শুরু থেকেই সানি যত ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করে, সুবর্ণা তাকে ততোই তার উদ্ভট বাংলিশ উচ্চারণের জন্য খোঁচাতে থাকে। যে বিষয়গুলোকে সানি এতদিন স্মার্টনেস ভেবে এসেছে, সেগুলো একেক করে ভেঙে গুঁড়িয়ে দিতে শুরু করে সুবর্ণা।

শেষ পর্যন্ত আসাদই ভরসা হয় সানির। যাকে তারা এতদিন তুচ্ছ তাচ্ছিল্য করে এসেছে। কিন্তু শেষ পর্যন্ত এই প্রেমের পরিণতি কি হয় সেটা জানতে চোখ রাখতে হবে টেলিভিশনের পর্দায়। ‘যে গল্পটি হয়নি বলা’ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বৃহস্পতিবার রাত ৯টা ৫ মিনিটে বাংলাভিশনে প্রচারিত হবে।

ঢাকাটাইমস/২০ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :