অর্থনৈতিক যুদ্ধ মোকাবেলা করছে সিরিয়া: আসাদ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০১৯, ১২:০৯

দীর্ঘ আট বছর যুদ্ধ শেষে স্বাভাবিক হতে শুরু করেছে সিরিয়ার অবস্থা। এ অবস্থায় সিরিয়াকে অর্থনৈতিক যুদ্ধ মোকাবেলা করতে হচ্ছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদ। সিরিয়া সফররত চীনের সহকারী পররাষ্ট্রমন্ত্রী চেন শিয়াওডনের সঙ্গে দামেস্কে এক বৈঠকে একথা জানান আসাদ।

সিরিয়ার প্রেসিডেন্ট বলেন, কিছু বিদ্বেষী শক্তি বয়কট, রাষ্ট্রদূত প্রত্যাহার, অর্থনৈতিক অবরোধ আরোপ এবং সন্ত্রাসবাদ ব্যবহার করে দামেস্কের বিরুদ্ধে এই যুদ্ধ চালাচ্ছে। সিরিয়ায় তৎপর জঙ্গিবাদের মূলোৎপাটন এবং রাজনৈতিক উপায়ে চলমান সংকট নিরসনের জন্য আন্তর্জাতিক সমাজকে ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

আসাদ বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধ অব্যাহত থাকলে তা এক সময় দেশে রাজনৈতিক সমাধান বয়ে আনবে ঠিকই; কিন্তু যতক্ষণ বহিঃশক্তিগুলো সন্ত্রাসবাদ ছড়িয়ে দেয়ার চেষ্টা অব্যাহত রেখেছে ততক্ষণ রাজনৈতিক সমাধানের আকাঙ্ক্ষা করা হবে কল্পনার শামিল।

চীনা মন্ত্রীর সঙ্গে বৈঠকে সিরিয়ার প্রেসিডেন্ট বলেন, শুধুমাত্র সামরিক শক্তি দিয়ে সন্ত্রাসবাদকে পরাজিত করা সম্ভব নয় বরং এর চেয়েও বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে উগ্র ও সন্ত্রাসবাদী চিন্তাধারা ও দর্শনের বিরুদ্ধে যুদ্ধ করা।

সাক্ষাতে চীনের সহকারী পররাষ্ট্রমন্ত্রী চেন গত আট বছর ধরে সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে সিরিয়ার সেনাবাহিনী ও জনগণের প্রশংসা করেন।

ঢাকা টাইমস/১১মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :