‘বিশুদ্ধ’ পানি নিয়ে এবার ওয়াসা এমডির ভিন্ন সুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯, ১৬:৪৮
ফাইল ছবি

‘রাজধানীতে ওয়াসার পানি শতভাগ সুপেয়'বক্তব্য দিয়ে সমালোচিত প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম খানের কণ্ঠে এবার ঝরল ভিন্ন সুর। টিআইবির প্রতিবেদন খারিজ করে দেওয়া আগের বক্তব্য থেকে সরে এসেছেন তিনি।

এবার বললেন,‘সম্পূর্ণ বিশুদ্ধ পানি সরবরাহ সম্ভব নয়। কারণ ওয়াসার পানি ভোক্তা পর্যায়ে যেতে যেতে এমনিই প্রায় ৪০ শতাংশ পর্যন্ত ব্যবহার অযোগ্য হয়ে যায়।’

মঙ্গলবার ওয়াসার পানি দিয়ে বানানো এক নাগরিকের শরবতকাণ্ডের পর বুধবার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া টেলিফোন সাক্ষাতকারে একথা বলেন তাকসিম খান।

গৃহস্থালি পর‌্যায়ে ওয়াসার পানি ফোটাতে ঢাকার বাসিন্দাদের ৩৩৪ কোটি টাকার গ্যাস অপচয় হয়  বলে এক গবেষণা প্রতিবেদনে জানায় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

এরপর সংবাদ সম্মেলন করে টিআইবির প্রতিবেদন খারিজ করেন ওয়াসা এমডি। সেদিন তিনি বলেন, ‘এই প্রতিবেদন উদ্দেশ্যপ্রণোদিত।ওয়াসা দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান এবং রাজধানীর ওয়াসার পানি শতভাগ সুপেয়।’

তার এমন বক্তব্যের পর নানা মহল থেকে তীব্র সমালোচনা করা হয়।

এক পর‌্যায়ের ওয়াসা এমডির এমন বক্তব্যের ব্যতিক্রমী প্রতিবাদে মঙ্গলবার তাকে না ফুটানো পানি দিয়ে শরবত খাওয়াতে ওয়াসা ভবনে যান কয়েকজন ক্ষুব্ধ নগরবাসী। তবে শরবত না খেয়ে ওয়াসা কর্তৃপক্ষ লাইন ঠিক করে পরে শরবত খাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তাদের কাছে।

এই প্রতিবাদের বিষয়ে প্রতিক্রিয়া জানতে বুধবার ওয়াসা এমডির কার্যালয়ে গেলে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি এমডি।এমডি বারণ করায় অন্য কর্মকর্তারাও কেউ কথা বলেননি। পরে টেলিফোনে কথা বলেন তাকসিম খান।তবে এই প্রতিবাদ নিয়ে তার কণ্ঠে ছিল ক্ষোভ।

শরবত খাওয়ানোর কর্মসূচিকে সাজানো দাবি করে তিনি ওই প্রতিবাদের আয়োজনকারীরা মানসিকভাবে সুস্থ নয় বলেও দাবি করেন।

তাকসিম খান বলেন, ‘তাকে দিয়ে এই ষড়যন্ত্র করালো কে? এটা একটা সাজানো নাটক। এটা তার বাসার পানি না। তাহলে সে আসলো, তার বাসার পানি নোংরা এবং সে এটার প্রতিবাদ জানাতে এসেছে। তাকে কে সহযোগিতা করেছে এটা জানা দরকার। তার ভাই বলেছে, মিজানুর রহমানের মাথায় একটু গোলমাল আছে।'

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :