সিঙ্গাপুরে সুবীর নন্দীর চিকিৎসা শুরু

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ৩০ এপ্রিল ২০১৯, ২২:২৬ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৯, ১৫:৫৯

দুই সপ্তাহের বেশি গুরুতর অসুস্থ কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা ৪০ মি‌নি‌টে ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে অন্য একটি এয়ার অ্যাম্বুলে‌ন্স করে তাকে সিঙ্গাপুর নেয়া হয় বলে জানান শিল্পীর জামাতা ডা. রা‌জেশ শিকদার।

সুবীর নন্দীর সঙ্গে আছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী। স্থানীয় সময় মঙ্গলবার বিকাল সাড়ে তিনটা নাগাদ তারা সিঙ্গাপুরে পৌঁছান। সেখানে দেশটির জেনারেল হাসপাতালে সুবীর নন্দীর চিকিৎসা ইতিমধ্যে শুরু হয়েছে বলে জানান ডা. রাজেশ।

এর আগে সোমবার রা‌তে সিঙ্গাপুর থেকে আসা একটি এয়ার অ্যাম্বু‌লে‌ন্সে সুবীর নন্দীকে নিয়ে রওনা করার পর সেটিতে যা‌ন্ত্রিক ত্রুটি দেখা দিলে ফেরত আনা হয়। রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালেই (সিএমএইচে) রাখা হয় শিল্পীকে।

একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুবীর নন্দী গত ১৪ এপ্রিল রাতে সিলেট থেকে ঢাকা ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হলে পরিবারের সদস্যরা তাকে সিএমএইচে নিয়ে যান। পরে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করেন। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

৬৬ বছর বয়সী সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছেন। নিয়মিতভাবে তার ডায়ালাইসিস করাতে হচ্ছিল। সিএমএইচে লাইফ সাপোর্টে থাকা এ শিল্পীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়ার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুবীর নন্দীর ‍চিকিৎসার বিষয়ে গত ১৯ এপ্রিল সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, রফিকুল আলম ও ডা. সামন্ত লাল সেন। তখনই প্রধানমন্ত্রী সুবীর নন্দীর চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর পরামর্শ দেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন। তাদের সাড়া পেয়েই শিল্পীকে সেখানে পাঠানো হচ্ছে। এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী দুই দফায় সব ধরনের সহযোগিতা দেন।

ঢাকাটাইমস/৩০এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :