সবাইকে নিয়ে জাপাকে শক্তিশালী করব: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মে ২০১৯, ১৫:৩৩ | প্রকাশিত : ০৫ মে ২০১৯, ১৩:০৫

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পর জিএম কাদের জানিয়েছেন, তিনি সবাইকে নিয়ে কাজ করতে চান। ঐক্যবদ্ধভাবে কাজ করে জাতীয় পার্টিকে আরও শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে চান।

রবিবার দুপুরে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা জানান। এর আগে শনিবার রাতে তাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে নিয়োগ দেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সংবাদ সম্মেলনে জিএম কাদের বলেন, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছেন। আমি দলের সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কাজ করতে চাই। পার্টিকে আরও শক্তিশালী করতে চাই।’

গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘পার্টির চেয়ারম্যান শারীরিকভাবে অসুস্থতার কারণে পার্টির কাজ-কর্ম করতে পারছেন না, এতে পার্টির স্বাভাবিক গতিতে স্থবিরতা এসেছে। তাই তিনি আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন।’

ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ‘হুসেইন মুহম্মদ এরশাদই আমাদের নেতা। তিনি যতদিন বেঁচে আছেন, তার নির্দেশনা অনুযায়ীই জাতীয় পার্টি চলবে।’ তিনি বলেন, ‘কাউন্সিল আয়োজন করাটাই এখন আমাদের মূল কাজ। আর এ কারণেই আমাদের অনেক কাজ করতে হবে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘জাতীয় পার্টি চেয়ারম্যান তার ক্ষমতা বলে পার্টি পরিচালনায় নির্দেশনা দিয়ে থাকেন। এটা বাংলাদেশের রাজনীতির সাথে সাঞ্জস্যপূর্ণ। যারা সমালোচনা করেন, তারা সমালোচনার জন্যই নানা কথা বলতে পারেন।’ সিনিয়র নেতারা ফোন করে অনেকেই অভিনন্দন জানিয়েছেন এবং সবাই তার সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলেও জানান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

শনিবার রাত ১১টার দিকে ঢাকার বারিধারায় নিজের বাসভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে ছোট ভাই জিএম কাদেরকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি জানান, তার অবর্তমানে দলের চেয়ারম্যানের দায়িত্ব তার ছোট ভাই জিএম কাদের পালন করবেন। শারীরিক অসুস্থতার জন্য তিনি এখন অনেক সাংগঠনিক দায়িত্ব পালন করতে পারছেন না। সে কারণে তিনি সুস্থ না হওয়া পর্যন্ত জিএম কাদেরই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

কয়েক মাস আগে এরশাদ বিবৃতি দিয়ে জানান, তার ছোটভাই জিএম কাদেরই তার রাজনৈতিক উত্তরসূরি। পরে তিনি সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যান। সেখান থেকে ফিরে গত ২২ মার্চ দলে ‘বিভেদ’তৈরি ও সাংগঠনিক কার্যক্রমে ‘ব্যর্থতার’ অভিযোগ তুলে জি এম কাদেরকে কো চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেন এরশাদ। পরদিন সংসদের বিরোধীদলীয় উপনেতার পদ থেকেও কাদেরকে সরিয়ে দেওয়া হয়। সংসদের উপনেতা করা হয় স্ত্রী রওশন এরশাদকে। এরপর সপ্তাহ দুয়েক না হতেই গত ৪ এপ্রিল জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যানের পদ ফিরিয়ে দেন এরশাদ। এবার তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করলেন।

(ঢাকাটাইমস/০৫মে/এসএস/জেবি) 

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :