অসুস্থ স্ত্রীকে নিয়ে উৎকণ্ঠায় প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

হাবিবুল্লাহ ফাহাদ, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মে ২০১৯, ১২:১৪ | প্রকাশিত : ১৩ মে ২০১৯, ১১:১৮

দুঃসময় পার করছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ। স্ট্রোক করে গুরুতর অসুস্থ স্ত্রীর পাশেই বেশি সময় কাটাতে হচ্ছে তাকে। গত প্রায় দুই মাসের বেশির ভাগ সময় সিঙ্গাপুরেই থাকতে হয়েছে তাকে। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন স্ত্রী নাসরিন আহমদ।

গত ১৬ মার্চ গুরুতর অসুস্থ হয়ে পড়েন প্রতিমন্ত্রীর স্ত্রী। প্রথমে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন। পরে তিনি স্ট্রোক করলে তার শারীরিক অবস্থার অবনতি হয়। চিকিৎসকদের পরামর্শে ১৭ মার্চ তাকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্বামী ইমরান আহমদও তার সঙ্গে সেখানে যান। স্ত্রীকে নিয়ে ব্যস্ত সময় পার করতে গিয়ে মন্ত্রণালয়ের কাজে খুব বেশি সময় দেওয়া সম্ভব হচ্ছে না তার জন্য।

নাসরিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্বে আছেন। তার মা বেগম বদরুন্নেসা বাংলাদেশের প্রথম শিক্ষা প্রতিমন্ত্রী ছিলেন।

বেশ কয়েক মাস ধরে দেশের জনশক্তি রপ্তানিখাতে মন্দাভাব বিরাজ করছে। নিজেদের বেকারত্ব কমাতে সৌদি আরবের শ্রমবাজার সংকোচিত হয়ে এসেছে। অনিয়মের জেরে বন্ধ আছে মালয়েশিয়ার শ্রমবাজার। একই অবস্থা সংযুক্ত আরব আমিরাতের বাজারেও। এই সংকট কাটাতে সরকারের সর্বোচ্চ পর্যায়ের উদ্যোগ আশা করছেন জনশক্তি রপ্তানিকারকরা।

এদিকে দেশে এসে মন্ত্রণালয়ে সময় দিতে না পারলেও মালয়েশিয়ার বন্ধ শ্রমবাজার খুলতে উদ্যোগী হয়েছেন প্রতিমন্ত্রী। স্ত্রীকে হাসপাতালের শয্যায় রেখে শনিবার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে তিনি মালয়েশিয়া সফরে গেছেন। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী ১৪ মে মালয়েশিয়ার মানবসম্পদ বিষয়ক মন্ত্রীর সঙ্গে প্রতিমন্ত্রী ইমরান আহমদের বৈঠকের কথা রয়েছে। এ ছাড়া ওই বৈঠকে যোগ দিতে মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের অভিবাসী কল্যাণ অনুবিভাগের অতিরিক্ত সচিব আহমেদ মুনিরুছ সালেহীন, উপসচিব (কর্মসংস্থান-৩) মোহাম্মদ আবুল হোসেন। জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. সেলিম রেজারও বৈঠকে থাকার কথা ছিল। কিন্তু অসুস্থতার কারণে তিনি যেতে পারছেন না।

জানতে চাইলে প্রবাসীকল্যাণ বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর একান্ত সচিব আহমদ কবীর ঢাকা টাইমসকে বলেন, ‘বন্ধ শ্রমবাজার খোলার বিষয়ে মালয়েশিয়া সরকারের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকের জন্য প্রতিমন্ত্রী মালয়েশিয়া সফরে গেছেন। এ ছাড়া তিনি মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসীদের খোঁজ-খবরও নেবেন।’

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এই প্রথম কোনো সরকারের কোনো ঊর্ধ্বতন ব্যক্তি মালয়েশিয়া সফর করছেন।

ঢাকাটাইমস/১৩মে/এইচএফ

সংবাদটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :