আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান

বগুড়া জেলা বিএনপির কার্যালয়ে তালা

বগুড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০১৯, ১২:৪৩ | প্রকাশিত : ১৬ মে ২০১৯, ১১:৪৪

জেলা বিএনপির আহ্বায়ক কমিটিতে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে আহ্বায়ক করায় কমিটি প্রত্যাখ্যান করেছে বগুড়া জেলা বিএনপির অনেক নেতাকর্মী।

বুধবার রাত আটটার দিকে দলীয় কার্যালয়ে তালা ঝুলানোর পর তারা মূল দরজার সামনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। নেতাকর্মীরা আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজবিরোধী শ্লোগান দিতে থাকেন এবং তাকে জেলা বিএনপি অফিসে প্রবেশ করতে দেবেন না বলে ঘোষণা দেন।

গত মঙ্গলবার রাতে বগুড়া-৫ আসনের সাবেক সাংসদ সিরাজকে আহ্বায়ক এবং সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলালকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন করা হয়।

বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত কমিটি অনুমোদনের চিঠি বুধবার বগুড়ায় পৌঁছার পর থেকেই বিএনপির সাধারণ নেতাকর্মীদের মধ্যে নানা আলোচনা সমালোচনা শুরু হয়। এরপর সন্ধ্যার দিকে কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন তারা।

জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহাবুল আলম পিপলু ঢাকাটাইমসকে জানান, তারেক রহমানকে ভুল বুঝিয়ে বারবার বগুড়ায় এ ধরনের সিদ্ধান্ত দেয়া হচ্ছে। গোলাম মোহাম্মদ সিরাজ সংস্কারপন্থী নেতা। জরুরি অবস্থার সময় তিনি কী ভূমিকা রেখেছিলেন সেটা সারাদেশের নেতাকর্মীরা জানেন। সিরাজকে মেনে নিতে পারেনি। দলের জন্য সিরাজ এবং অপর দুই যুগ্ম আহবায়কের কোনো ত্যাগ নেই। তৃণমূল নেতাকর্মীরা ক্ষুব্ধ। তারা তাদের মেনে নিতে পারেনি। আমরাও তাদের মেনে নিতে পারব না। তাকে না সরানো পর্যন্ত অফিসে তালা থাকবে এবং তাকে অফিসে প্রবেশ করতে দেয়া হবে না।

সদ্য ঘোষিত কমিটির যুগ্ম-আহবায়ক সাইফুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, কিছু বিচ্ছিন্ন নেতাকর্মী পদ না পেয়ে অফিসের আগুন জ্বালিয়ে হৈ চৈ করছে বলে জেনেছি। এভাবে তারা নতুন কমিটির কর্মকাণ্ড ব্যাহত করতে পারবে না।

ঢাকাটাইমস/১৬মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :