সাভারে প্রিন্স ফুডকে ১২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সাভার
 | প্রকাশিত : ২০ মে ২০১৯, ২১:৫৪

সাভারে অস্বাস্থ্যকর পরিবেশে ভোজ্য পণ্য তৈরি, মেয়াদোত্তীর্ণ খাবার মজুদ রাখাসহ প্রতারণার অভিযোগে প্রিন্স ফুড প্রডাকটস লিমিটেডকে ১২ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমণ আদালত।
সোমবার দুপুরে হেমায়েতপুরের বাগবাড়ি ট্যানারি রোড এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

র‌্যাব-৪ (সিপিস-২) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার নিজাম উদ্দিন এর নেতৃত্ব অভিযান পরিচালনা করা হয়।
র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহ কমিশনার জানান, হেমায়েতপুরের প্রিন্স ফুড নামে একটি কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে ভোজ্য পণ্য তৈরির গোপন সংবাদে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় কারখানায় উৎপাদিত মিষ্টি ও দইয়ের মধ্যে মশা, মাছি  ও ময়লার আস্তরণ পাওয়া যায়। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে নুডুলস ও সেমাই তৈরি এবং পচা পুঁদিনা ও ধনে পাতা দিয়ে বিভিন্ন ধরনের সস তৈরি করতে দেখা যায়।
একই সাথে কারখানার কোয়ালিটি কন্ট্রোল ল্যাবে মজুদকৃত ভোজ্য পণ্য তৈরির সব ধরনের রিএজেন্ট (বিকারক) মেয়াদোত্তীর্ণ অবস্থায় পাওয়া যায়। যার অধিকাংশের মেয়াদ ২০১৩ সালে শেষ হয়ে গেছে। যা সম্পূর্ণ নিরাপদ খাদ্য আইনের ধারার বর্হিভূত বলেও জানান তিনি।

তিনি আরো জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ খাবার মজুদ ও প্রতারণা সহ বিভিন্ন অভিযোগে কারখানাটির মালিক ও ম্যানেজারকে ১২ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদণ্ড দেয়া হয়। একই সাথে কারখানার যে সব সেকশনে অস্বাস্থ্যকর পরিবেশ পাওয়া গেছে তা আগামি সাত দিনের মধ্যে উপযোগী করে তোলারও নির্দেশনা দেওয়া হয় বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/২০মে/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :