যাত্রীদের জন্যও উবারের রেটিং, কমলে গাড়ি মিলবে না

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৯, ২২:৫২ | প্রকাশিত : ১৯ জুন ২০১৯, ২২:৪৯
ফাইল ছবি

চালকদের পাশাপাশি যাত্রীদের জন্যও একটি নির্দিষ্ট রেটিংয়ে থাকার বাধ্যবাধকতা চালু করল রাইডশেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান উবার বাংলাদেশ। উবার তাদের কমিউনিটি গাইডলাইন সংস্কার করেছে। সেখানে নতুন এ নিয়ম সংযোজন করা হয়।

বুধবার উবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

নতুন নিয়ম অনুযায়ী, কোনো যাত্রীর রেটিং সর্বনিম্ন পর্যায়ে পৌঁছালে তার রেটিং পয়েন্ট বৃদ্ধি করার জন্য কয়েকবার নোটিফিকেশন পাঠানো হবে। এর পরেও যাদের রেটিং কম থাকবে, তারা উবার অ্যাপে তাদের প্রবেশাধিকার হারাবেন। অর্থাৎ তারা উবারের গাড়ি পাবেন না। চালকদের একটি নির্দিষ্ট রেটিংয়ে থাকার দায়বদ্ধতা আগে থেকেই ছিল। তারা এখন যাত্রীদের জন্যও একই ব্যবস্থা চালু করেছে।

উবার বলছে, পারস্পরিক দায়িত্ববোধ ও শ্রদ্ধার পরিবেশ তৈরি করতে তারা এ ধরনের ফিচার চালু করেছে।

এ বিষয়ে উবার বাংলাদেশ এর প্রধান জুলকার কাজী ইসলাম বিজ্ঞপ্তিতে জানান, যাত্রীদের কাছ থেকেও আচরণগত মান তারা আশা করে যেটা উবার তার চালকদের কাছে আশা করে আসছে। তবে তিনি বলেছেন, এই সংস্কারের সব যাত্রীর ওপর প্রভাব ফেলবে না। তবে কিছু নির্দিষ্ট যাত্রীদের মনে করিয়ে দিবে যে উবার অ্যাপ ব্যবহার করার সময় কী ধরনের আচরণ প্রত্যাশা করা হয়।

বিজ্ঞপ্তিতে উবার আরও জানায়, তারা যা কিছুই করছেন তা মূলত নিরাপত্তার স্বার্থে। উবার বর্তমানে চালক ও যাত্রী উভয়ের ক্ষেত্রেই রেটিং এবং প্রতিটি যাত্রার পরে উবার অ্যাপে প্রতিক্রিয়া দেওয়ার ব্যবস্থা রেখেছে।

ঢাকাটাইমস/১৯জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :