আসামে আমদানি-রপ্তানি বাণিজ্যের সমতা আনার আহ্বান সিসিক মেয়রের

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০১৯, ১৯:২৬

ভারতের উত্তর-পূর্ব রাজ্য আসামে বাংলাদেশসহ সিলেটের পণ্য রপ্তানি বৃদ্ধি এবং আমদানি-রপ্তানি বাণিজ্যের সমতা আনতে সংশ্লিষ্টদের কাজ করার আহ্বান জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

গতকাল সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে আসাম রাজ্য সরকারের বাণিজ্য ও পরিবহনমন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল তার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তিনি এক আলোচনায় এই আহ্বান জানান মেয়র।

সিসিক মেয়র বলেন, ‘আসামের সাথে সিলেটের সম্পর্ক দীর্ঘ দিনের। ভারতের উত্তর-পূর্ব রাজ্য আসাম, মেঘালয়সহ সেভেন সিস্টার্সভুক্ত রাজ্যগুলোর সাথে বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক অতীতের মতো এখনো বজায় রাখতে হবে। তবেই আসামসহ সেভেন সিস্টার্সভুক্ত রাজ্যগুলোর সাথে সিলেটসহ বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে।’

বৈঠকে আসাম রাজ্য সরকারের বাণিজ্য ও পরিবহনমন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারী জানান, সীমান্তবর্তী বৃহত্তর সিলেটের মানুষের সাথে আসামের মানুষের অতীতের সুসম্পর্ক বজায় রেখে তা আরো সুদৃঢ় করতে তার সরকার কাজ করে যাচ্ছে।

এর আগে আসাম রাজ্য সরকারের বাণিজ্য ও পরিবহনমন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারীসহ প্রতিনিধি দল নগর ভবনে পৌঁছালে তাদের ফুলেল শুভেচ্ছা জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

বৈঠকে উপস্থিত ছিলেন, আসাম রাজ্য সভার এডিশনাল চিফ সেক্রেটারি জশুনা বড়ুয়া, প্রিন্সিপাল সেক্রেটারি অভিনাশ জোশী, সহকারী হাইকমিশনার শ্রী এল. কৃষ্ণমূর্তি, ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব এমএস নবনিতা চক্রবর্তী প্রমুখ।

এছাড়া সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সচিব মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান ও প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

আমাদের স্বপ্নকে বাস্তবে পরিণত করেন প্রধানমন্ত্রী: অর্থ প্রতিমন্ত্রী

সাতক্ষীরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

উপজেলা নির্বাচন: মির্জাপুরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

এই বিভাগের সব খবর

শিরোনাম :