মুক্তি পেল সোহম-শ্রাবন্তীর ‘ভূতচক্র’

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৯, ১৫:২৪

শুক্রবার মুক্তি পেল কলকাতার নামি পরিচালক হরনাথ চক্রবর্তীর ভৌতিক ছবি ‘ভূতচক্র’। সুরিন্দর ফিল্মস প্রযোজিত এ ছবির কাহিনিতে রয়েছে ভূত ধরার গল্প। ভূত ধরবেন সোহম চক্রবর্তী, বনি সেনগুপ্ত ও গৌরব চক্রবর্তী। এ কাজের জন্য এক সময় বেকার হয়ে ঘুরে বেড়ানো তিন যুবক ‘ভূতচক্র প্রাইভেট লিমিটেড’ নামে একটি কোম্পানিও খুলে বসেন।

ছবিতে সোহম অমিত চরিত্রে, গৌরব নিমো চরিত্রে এবং বনি সেনগুপ্ত তার নামের চরিত্রেই রয়েছেন। এদের মধ্যে সোহমের প্রপিতামহ ঊনবিংশ শতকে ভূত ধরতেন। ভূত ধরার একটি যন্ত্রও ছিল তার। অর্থাৎ উত্তরাধীকার সূত্রে ভূত ধরার কাজটি পেয়েছেন সোহম, পেয়েছেন সেই যন্ত্রটিও।

পরিচালক হরনাথ চক্রবর্তী জানান, ‘হরর-কমেডি ধাঁচের ছবি ‘ভূতচক্র’। এর আগেও আমি এ ধরনের ছবি নির্মাণ করেছি। যেখানে ভৌতিক হাস্যরস থেকে গল্প এক সময় মোড় নেবে থ্রিলারের দিকে।’

পদ্মনাভ দাশগুপ্তের লেখা এ ছবির গল্পে রয়েছে আরও কয়েকটি চরিত্র। যার মধ্যে উল্লেখযোগ্য সোহম অর্থাৎ অমিতের প্রপিতামহ রাধামোহন। এই চরিত্রে অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায়। তারই ভূত ধরার যন্ত্র দিয়ে কাজ শুরুর কথা ভাবে তিন যুবক।

তবে কাজ করব ভাবলেই তো হয় না, তার জন্য তো পরিচিতি দরকার। এ জন্য তিন যুবককে দিতে হয় বিজ্ঞাপন। আর এখান থেকেই গল্পে ঢুকে পড়েন একজন রাজনীতিবিদ। এই চরিত্রে অভিনয় করেছেন শান্তিলাল মুখোপাধ্যায়।

বিজ্ঞাপন দেয়ার পর প্রথম কাজ আসে ‘শেষের কবিতা’ নামে একটি বাড়ির গৃহবধূ রঞ্জার কাছ থেকে। তার শ্বশুরবাড়িতে নাকি ভূত আছে। রঞ্জার ভূমিকায় অভিনয় করছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। রঞ্জার স্বামীর চরিত্রে আছেন কিঞ্জল নন্দ। ননদ খুশির চরিত্রে ঋত্বিকা। শ্রাবন্তীর শ্বশুরবাড়ি ভূত ধরতে এসে কী ঘটে সোহম, গৌরব ও বনির জীবনে, তাই নিয়ে গল্প এগিয়ে যাবে ক্ল্যাইম্যাক্সের দিকে।

ঢাকাটাইমস/৫ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :