শ্রীলঙ্কা সিরিজে মাশরাফি-সাইফউদ্দিনের বদলে তাসকিন-ফরহাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৯, ১১:০১

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে দল থেকে ছিটকে গেলেন ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেই সাথে পিঠের ইনজুরির কারণে ছিটকে গেলেন অলরাউন্ডার সাইফউদ্দিন। শুক্রবার সন্ধ্যায় তাদের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিসিবি।

মাশরাফি ছিটকে যাওয়ার তার পরিবর্তে দলে নেয়া হয়েছে তরুণ পেসার তাসকিন আহমেদকে। আর সাইফউদ্দিনের বদলে দলে নেয়া হয়েছে অলরাউন্ডার ফরহাদ রেজাকে। গত মে মাসে আয়ারল্যান্ড সফরে তাসকিন ও ফরহাদ দলে ছিলেন। কিন্তু তারা ম্যাচ খেলার সুযোগ পাননি।

মাশরাফি না থাকায় শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন তামিম ইকবাল। সাধারণত, অধিনায়ক না থাকলে সহ-অধিনায়ককে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়। কিন্তু সহ-অধিনায়ক সাকিব আল হাসান আগে থেকেই এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন।

ইংল্যান্ডের মাটিতে সদ্য সমাপ্ত ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন মাশরাফি৷ শুক্রবার সংবাদ সম্মেলনেও কথা বলেন মাশরাফি। কিন্তু হঠাৎই বদলে যায় সব চিত্র। সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে অনুশীলনে বোলিং করতে গিয়ে পড়ে যান মাশরাফি। ফিজিওর কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়েন তিনি।

বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধূরী বলেছেন, ‘শুক্রবার ট্রেনিং করার সময় বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মাশরাফি৷ সঙ্গে সঙ্গে ওর আল্ট্রাসাউন্ড পরীক্ষা করা হয়৷ ওর গ্রেড ওয়ান ইনজুরি ধরা পরেছে৷ ফলে মাঠে ফিরতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে৷’

শ্রীলঙ্কা সিরিজে ১৪ সদস্যের বাংলাদেশ স্কোয়াড:

তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, ফরহাদ রেজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম।

(ঢাকাটাইমস/২০ জুলাই/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :