চীনে কারখানায় বিস্ফোরণে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৯, ২২:০৪

চীনের মধ্যাঞ্চলের হেনান প্রদেশে একটি গ্যাস প্ল্যান্ট কারখানায় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১২ জনের প্রাণহানি ঘটেছে। এ ছাড়া আহত আরো ১৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

চীনের সেন্ট্রাল টেলিভিশনের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার বিকেল চারটার দিকে বিস্ফোরণে ১২ জন নিহত ও ১৩ জনের গুরুতর আহত হওয়ার তথ্য নিশ্চিত করে কর্তৃপক্ষ।  বিস্ফোরণের পর থেকে কারখানার তিন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছেন।

স্থানীয় প্রশাসনের একটি সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে ওই কারখানায় বিস্ফোরণ ঘটে। আহতদের উদ্ধারের পর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বেইজিং নিউজ বলছে, বিস্ফোরণের শব্দ ছিল প্রচণ্ড এবং ওই সময় আগুনের গোলা ও ধোঁয়া আকাশে উড়তে দেখা যায়। বিস্ফোরণের কারণে ভবনের জানালার গ্লাস ভেঙে অনেক দূরে ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

 

পুনেতে সড়ক দুর্ঘটনায় ৯ শিক্ষার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

ভারতের পুনেতে সড়ক দুর্ঘটনায় নয়জন শিক্ষার্থী নিহত হয়েছে। শুক্রবার রাতে পুনে-সোলাপুর মহাসড়ক হয়ে ওই শিক্ষার্থীরা ব্যক্তিগত গাড়ি নিয়ে যাচ্ছিলেন। মাঝপথে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই তারা নিহত হন।

পুলিশের বরাত দিয়ে এনডিটিভির অনলাইন প্রতিবেদনে জানানো হয়, শুক্রবার রাত আনুমানিক দুইটার দিকে পুনে শহর থেকে ২০ কিলোমিটার দূরে কাদামাওয়াক নামের একটি এলাকায় দুর্ঘটনাটি ঘটে। ।

স্থানীয় পুলিশ স্টেশনের এক কর্মকর্তা বলেন, ‘দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তারা রাজগড় থেকে তাদের নিজের শহর ইয়াবতে ফিরছিলেন। মাঝপথে সামনে থেকে আসা একটি মালবাহী ট্রাকের সঙ্গে তাদের গাড়ির সংঘর্ষ ঘটে।’

পুলিশ স্টেশনের ওই কর্মকর্তা আরও বলেন, গাড়িতে থাকা নয়জন শিক্ষার্থীর সবাই নিহত হন। তাদের বয়স ১৯ থেকে ২৩ বছরের মধ্যে।

শিক্ষার্থীদের মরেদহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :