এক ফেরির সঙ্গে দুই লঞ্চের ধাক্কা

অল্পে প্রাণে রক্ষা তিন শতাধিক লঞ্চযাত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৯, ০৯:০৫
ফাইল ছবি

মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে একটি ফেরির সঙ্গে যাত্রীবোঝাই দুটি লঞ্চের ধাক্কা লাগার ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন লঞ্চ দুটির তিন শতাধিক যাত্রী। তবে সংঘর্ষের ওই ঘটনায় পাঁচজন আহত হলেও তাদের অবস্থা গুরুতর নয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাঁঠালবাড়ী ঘাট থেকে এমভি আশিক নামে লঞ্চটি গতকাল সন্ধ্যা সোয়া সাতটার দিকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। সাড়ে সাতটার দিকে লৌহজং টার্নিং পয়েন্টে আসার পর শিমুলিয়া থেকে ছেড়ে আসা ডাম্প ফেরি রায়পুরার সঙ্গে ধাক্কা লাগে। এ সময় ওই লঞ্চের দুই যাত্রী ছিটকে নদীতে পড়ে যায়। তাদেরকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করা হয়।

এর কয়েক মিনিট পরই এমভি সুরভী-২ নামে আরেকটি লঞ্চের সঙ্গে একই ফেরির সংঘর্ষ হয়। এ সময় যাত্রীরা একে অপরের উপর পড়ে গিয়ে আহত হন। মাত্র ১৫ মিনিটের ব্যবধানে এমন দুর্ঘটনা ঘটলেও প্রাণে রক্ষা পায় লঞ্চ দুটিতে থাকা তিন শতাধিক যাত্রী। পরে ফেরি ও লঞ্চ দুটি নিরাপদে স্ব-স্ব ঘাটে পৌঁছে।

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, মাঝ পদ্মায় একটি ফেরির সঙ্গে দুটি লঞ্চের সংঘর্ষের খবর পেয়েছি। পাঁচ লঞ্চযাত্রী আহত হয়েছে বলে জানতে পেরেছি। তবে মারাত্মক কিছু নয়।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ‘চ্যানেল সরু থাকায় দুটি লঞ্চ ফেরিকে অতিক্রম করতে গিয়ে সামান্য ধাক্কা লাগে। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। যাত্রীরা স্বাভাবিকভাবেই শিমুলিয়া ঘাটে পৌঁছাতে পেরেছে।’

অদক্ষ চালক দ্বারা ফেরিটি চালানোর কারণেই মাত্র ১৫/২০মিনিটের ব্যবধানে একই চ্যানেলে পরপর দুটি লঞ্চের সঙ্গে ধাক্কা লাগে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

ঢাকাটাইমস/১৯আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :