গাড়ি ভাড়া করে অপহরণের চক্র

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ২০:৪৩ | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৯, ১৫:৫৯

গাড়ি ভাড়া করে চালককে জিম্মি করে মুক্তিপণ আদায়ের একটি চক্রের সন্ধান পাওয়ার কথা জানিয়েছে র‌্যাব। তারা জানায়, ওই চক্রটি যাত্রীবেশে গাড়িতে উঠে কৌশলে নিজেদের সুবিধামতো জায়গায় নিয়ে গিয়ে গাড়ি ও চালককে জিম্মি করে। এরপর নির্যাতন চালিয়ে পরিবারের কাছ থেকে আদায় করা হয় টাকা।

সম্প্রতি রাজধানীর মিরপুরে প্রাইভেটকারসহ অপহরণ হন এনায়েত উল্লাহ নামে একজন। র‌্যাব-৪ এর একটি দল মাদারীপুরের শিবচর উপজেলার দুর্গম চরের কাঁশবন থেকে তাকে উদ্ধার করে। গ্রেপ্তার করা হয় চার জনকে। এরা হলেন, শাহ জালাল, মো. ফয়সাল, জয়নাল হাজারী ও রাকিব।

শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।

র‌্যাব জানায়, সম্প্রতি ১২ লাখ টাকায় প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ ২৭-৬৮৮৯) কিনে ভাড়ায় চালানো শুরু করেন এনায়েত উল্লাহ। গত ১৯ আগস্ট সন্ধ্যা সাতটার দিকে রুপনগরের শিয়ালবাড়ী মোড় থেকে মাদারীপুর যাওয়ার কথা বলে উঠেন দুই জন।

পদ্মা পার হয়ে রাত দুইটায় কাঠালবাড়ী এলাকায় পৌঁছলে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে গাড়ি থামানোর নির্দেশ দেয় তিন জন। তারা তল্লাশির নাম করে প্রাইভেটকারটির নিয়ন্ত্রণে নেয়।

এরপর এনায়েত উল্লাহর হাত পা বেঁধে শিবচরের একটি ছোট ঘরে আটকে রাখে। প্রাইভেটকারটি অপহরণকারীরা ফরিদপুরের সদরপুরে আটরশির জাকের মঞ্জিলের পার্কিং এ লুকিয়ে রাখে।

অপহরণকারীরা এনায়েত উল্লাহকে চার দিন ধরে আটকে রেখে নির্যাতন চালায়। মোবাইল ফোনে পরিবারের সদস্যদের মারধরের শব্দ, কান্নার চিৎকার শুনিয়ে তার পরিবারের নিকট ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

বড় ভাই কেফায়েত উল্লাহর মোবাইল ফোনে যোগাযোগ করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দেওয়ার কথা বলেন। আর অপহরণকারীরা বলেন, এ কথা আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে এনায়েতকে খুন করা হবে। তবে কেফায়েত উল্লাহ রূপনগর থানায় সাধারণ ডায়েরি করে র‌্যাব-৪ এর সহযোগিতা চান।

র‌্যাব-৪ সিইও বলেন, আটকরা গত তিন বছর ধরে বিভিন্ন পন্থায় গাড়ি চালক, মালিক, ব্যবসায়ীদের টার্গেট করে। মোবাইলফোন নম্বর সংগ্রহ করে বিভিন্ন ধরনের প্রলোভন ও কৌশলে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল।

‘আটকদের সাথে জড়িত অপহরণকারী চক্রের বাকি সদস্যদের আটকের চেষ্টা চলছে।’

ঢাকাটাইমস/২৩আগস্ট/এসএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :