বিকাশে পরিশোধ করা যাবে ডিপিডিসি’র বিদ্যুৎ বিল

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:০০

ডিপিডিসি’র গ্রাহকরা ঘরে বসেই তাদের বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করতে পারবেন। ঢাকার বৃৃহত্তম বিদ্যুৎ বিতরণ কোম্পানী ডিপিডিসি’র ১২ লাখ পোস্ট পেইড এবং প্রিপ্রেইড গ্রাহকগণ এখন যে কোন সময়, যে কোন স্থান থেকেই বিকাশে সহজে, নিরাপদে এবং দ্রুততম সময়ে বিদ্যুৎ বিলের পরিমান চেক করতে এবং সেই বিল পরিশোধ করতে পারবেন। 

এই মুহূর্তে দেশের তিনটি বৃহৎ বিদ্যুৎ বিতরণ প্রতিষ্ঠানের প্রায় ২ কোটি ৭৫ লক্ষ গ্রাহক দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশে তাদের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারছেন।   

বিকাশ এর মাধ্যমে ডিপিডিসি’র বিদ্যুৎ বিল পরিশোধের ব্যাংকিং পার্টনার হিসেবে থাকবে দেশের অন্যতম শীর্ষ বেসরকারী ব্যাংক - ব্র্যাক ব্যাংক লিমিটেড।  

এই সেবা দিতে সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ডিপিডিসি, বিকাশ এবং ব্র্যাক ব্যাংক এর মধ্যে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়। 

ডিপিডিসি’র কোম্পানি সেক্রেটারি মো. আসাদুজ্জামান, বিকাশ এর চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং ব্র্যাক ব্যাংক এর হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রিফাত উল্লাহ খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। 

এসময় ডিপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর এবং ব্র্যাক ব্যাংক এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ অপারেটিং অফিসার মো. সাব্বির হোসেন উপস্থিত ছিলেন। 

বিকাশে বিল পরিশোধ করতে অ্যাপের পে-বিল অপশন থেকে ডিপিডিসি নির্বাচন করতে হবে। এরপর ডিপিডিসি কাস্টমার নম্বর দিয়ে, মাস ও সাল নির্বাচন করলে বিলের পরিমান দেখা যাবে। বিল পরিশোধ করতে চাইলে পিন নম্বর দিয়ে পরিশোধ প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন গ্রাহক। 

গ্রাহক চাইলে ইউএসএসডি চ্যানেল *২৪৭# ডায়াল করেও ডিপিডিসি’র বিল পরিশোধ করতে পারবেন। *২৪৭# ডায়ালের পর মেনু থেকে ৫-পে বিল নির্বাচন করতে হবে। এরপর অল্প ক’টি ধাপ পেরিয়ে ডিপিডিসি নির্বাচন করে টাকার পরিমাণ ও পিন নম্বর দিয়ে বিল দেয়ার প্রক্রিয়া সম্পন্ন করা যাবে।বিল পরিশোধ সফল হলে গ্রাহক বিকাশ থেকে একটি এসএমএস নোটিফিকেশন পাবেন। 

বিকাশে ডিপিডিসি’র বিল পরিশোধের নতুন এই সেবা চালু হওয়া উপলক্ষ্যে প্রথম ৬ মাস কোন চার্জ থাকছে না। 

উল্লেখ্য, বিকাশে বর্তমানে পল্লী বিদ্যুৎ, ডেসকো, নেসকো এর বিদ্যুৎ বিল সহ আরো অন্যান্য ইউটিলিটি সেবার বিল পরিশোধ করতে পারেন গ্রাহক। সহজে, ব্যাংকে বা কোথাও না গিয়ে নিজের ঘরে বসে যে কোন সময় যে কোন স্থান থেকে বিল পরিশোধের সুযোগ থাকায় প্রতিনিয়ত বিকাশের মাধ্যমে বিল পরিশোধ সেবা নেয়া গ্রাহকের সংখ্যা বাড়ছে। 

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত