ভোক্তা অধিকারে অভিযোগ, পেলেন নতুন জুতা

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৮

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,মানিকগঞ্জ জেলা কার্যালয়ে অভিযোগ করে এবার নতুন জুতা পেলেন মানিকগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রেফাতুল ইসলাম। সেই সাথে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করায় মেসার্স আরিফ গ্যালারিকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বিষয়টি নিশ্চিত করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, গত ০৮ সেপ্টেম্বর ভোক্তা রেফাতুল ইসলাম তার কার্যালয়ে উপস্থিত হয়ে অভিযোগ করেন যে, গত একমাস আগে মানিকগঞ্জ শহরে অবস্থিত মেসার্স আরিফ গ্যালারি তার কাছে জেনুইন লেদার বলে এক জোরা জুতা বিক্রি করে। কিছুদিন যাবার পরই তার জুতার আঠা ছুটে যায় এবং লেদার ফেটে যায়। অথচ ওই প্রতিষ্ঠান তাদের জুতাটি বিক্রি করার সময় বলেছিল এক বছরেও তার কাছে বিক্রি করা জুতার কিছু হবে না। পড়ে ভোক্তা ওই প্রতিষ্ঠানে গিয়ে অভিযোগ করলে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ তার কাছে বিক্রি করা জুতা পরিবর্তনসহ সঠিকভাবে মেরামত না করে উল্টো খারাপ আচরণ করে। এক পর্যায়ে ক্ষুব্ধ হয়ে ভোক্তা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,মানিকগঞ্জ জেলা কার্যালয়ে অভিযোগ করেন।   

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল ঢাকাটাইমসকে বলেন, ভোক্তার অভিযোগ পেয়ে তারা মেসার্স আরিফ গ্যালারিতে গিয়ে তদন্ত করে ঘটনার সত্যতা পান। এ সময় প্রতিষ্ঠানের মালিক স্বীকার করেন জুতাগুলো জেনুইনা লেদার না। এইগুলো আর্টিফিশিয়াল লেদার। পড়ে অভিযোগকারী ভোক্তার ক্রয়কৃত ১৫শত টাকার জুতা পরিবর্তন করে ৩ হাজার টাকা মূল্যের নতুন জুতা গ্রাহককে প্রদান করা হয় এবং সেই সাথে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করায় “মেসার্স আরিফ গ্যালারিকে” ৪৫ ধারায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এ ধরনের ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ড না করার বিষয়ে মুচলেকা দেন আরিফ গ্যালারির স্বত্ত্বাধিকারী আরিফুর রহমান। জরিমানার ২৫% অভিযোগকারীকে প্রদান করা হয়। তিনি বলেন, এ ধরনের প্রতারিত হলেই জাতীয় ভোক্তা অধিকারে যে কোন কার্যালয়ে অভিযোগ করতে অনুরোধ করে এ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত