‘চ্যালেঞ্জ মোকাবেলা করে উন্নয়নের পথে হাঁটছে বাংলাদেশ’

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৯, ১৫:৪৯ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৪:২৫

মানবিক উন্নয়ন সূচকে টেকসই ক্রমোন্নতিসহ আর্থ-সামাজিক উন্নয়নের সব ক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, ‘আশির দশকের তলাবিহীন ঝুড়ির অপবাদ কাটিয়ে বাংলাদেশ আজ উন্নয়নে বিস্ময় হয়ে উঠেছে। প্রতিনিয়ত উন্মোচিত হচ্ছে নতুন নতুন সম্ভাবনার দ্বার। দেশি-বিদেশি নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে উন্নয়ন, অগ্রগতি আর সমৃদ্ধির পথে এগিয়ে চলেছে দেশ।’

বৃহস্পতিবার সকাল ১০টায় ফরিদপুর আফসানা মঞ্জিলে বিভিন্ন আনুদানের চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফরিদপুর-৩ আসনের সাংসদ বলেন, বৈষম্য দূর করার মাধ্যমে একটি একীভূত, ন্যায়সঙ্গত ও পক্ষপাতমুক্ত সমাজ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সরকারের পদক্ষেপসমূহের অন্যতম হলো- দারিদ্র্য বিমোচন, শিক্ষা, স্বাস্থ্যসেবা, কর্মসংস্থান, সামাজিক নিরাপত্তা সহজলভ্য এবং সবার অর্থনৈতিক অন্তর্ভুক্তি নিশ্চিত করা।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছতে অনেক কাজ করতে হবে। উন্নয়নের এ মহাসড়কে কাজের অন্ত নেই। আমরা যে কাজ শুরু করেছি, তা শেষ করতে হলে সবাইকে সম্মিলিতভাবে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যেতে হবে। তাই আসুন, সবাই দেশের উন্নয়নের স্বার্থে আমদের ফরিদপুরকে দেশের সেরা হিসেবে গড়তে ঐক্যবদ্ধ হই। সাথে সাথে বিশ্ব দরবারে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার কাজে অংশ নেই।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলিমুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান আ. রাজ্জাক মোল্লা, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশারফ আলী, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আলি আহসান এবং মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক মাশউদা হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে ফরিদপুর সদর উপজেলার ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিসসহ দূরারোগ্য ব্যধি আক্রান্ত ১৬ জনকে ৫০ হাজার করে মোট আট লাখ টাকার চেক, মহিলা অধিদপ্তরের অধীনে ৯০টি সংগঠনকে নয় লাখ ৩০ হাজার টাকার চেক হাতে তুলে দেন খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :