১৬তেই দুই সন্তানের জনক ব্রাজিলীয় ফুটবলার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০১৯, ১৯:৫২ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০১৯, ১৯:৪৮

ব্রাজিলের তরুণ স্ট্রাইকার ওয়েসলি মোরায়েসের জীবন কাহিনী নিয়ে চলছে তুমুল আলোচনা। মাঠের খেলার চেয়েও ব্যক্তিগত ঘটনা নিয়ে এ আলোচনার জন্ম দিলেন তিনি। নয় বছর বয়সে বাবাকে হারিয়েছেন মোরায়েস। তার পর মা ও ভাইদের নিয়ে ছিল সংসার। এখন দুই সন্তান ও দুই স্ত্রীও রয়েছে তার। এত বড় পরিবার প্রতিপালনের গুরুদায়িত্ব তার কাঁধে। তবে কিছুতেই খেই হারিয়ে ফেলেননি তিনি। 

মাত্র চৌদ্দ বছর বয়সেই বাবা হয়েছেন ব্রাজিলের ওয়েসলি মোরায়েস। ১৬ বছর বয়সে দ্বিতীয় সন্তান আসে তার জীবনে। আর দুটি সন্তানের মা দুজন। মোরায়েস বর্তমানে ইংল্যান্ডের ক্লাব অ্যাস্টন ভিলার স্ট্রাইকার। ব্রাজিলের এই ফুটবলার বলেন, সন্তানের জন্যই তারএতদূর আসা। ‘প্রথম সন্তানের মুখে খাবার তুলে দিতেই পেশাদার ফুটবলার হতে চেয়েছিলাম। অনেক ছোট থেকেই আমাকে পরিবারের দেখাশোনা করতে হয়েছে। ১৪ বছর বয়সে যখন বাবা হলাম তখন প্রথমে বেশ টেনশনে পড়েছিলাম। কিন্তু পরে নিজেকে বোঝাই যে আমাকে লড়াই করতে হবে’। 

মোরায়েস ছোট থেকে ফুটবল খেলতেন। ব্রাজিলের জুই ডি ফোরা শহরে বিভিন্ন স্থানীয় ক্লাবের হয়ে খেলেন একসময়। ১৫ বছর বয়স থেকে ইউরোপিয়ান ফুটবলে খেলার চেষ্টা শুরু।  মাত্র ১৫ বছর বয়সে সুযোগ যোগ দেনস্লোভাকিয়ার দল এএস ট্রেনসিনে। সেখান থেকে এক বছরের মাথায় বেলজিয়ামের ক্লাব ব্রুজে চলে যান। এ বছরই অ্যাস্টন ভিলার সঙ্গে চুক্তিবদ্ধ হন। ২২ মিলিয়ন পাউন্ডে অ্যাস্টন ভিলাতে যোগ দেন এ ২২ বছর বয়সী স্ট্রাইকার।

(ঢাকাটাইমস/২০ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :