প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করার অপেক্ষায় কোহলিরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৯, ১৮:২০

তৃতীয় টেস্ট জিততে ভারতের চাই আর মাত্র দুই উইকেট। ফলো অনের পর দ্বিতীয় ইনিংসে ১৩২ রানে আট উইকেট পড়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকার। এখনও ২০৩ রানে পিছিয়ে তারা। ফলে, প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করা নিয়ে সংশয় নেই। শুধু মঙ্গলবার সকালে দক্ষিণ আফ্রিকা কতক্ষণ লড়াই চালাবে, তা নিয়েই আগ্রহ রয়েছে ক্রিকেটমহলে।

এদিন দুপুরে পুণের পর রাঁচীতেও সফরকারী দলকে ফলো অন করিয়েছিল ভারত। দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস শেষ হয়ে গিয়েছিল ১৬২ রানে। ৫৬.২ ওভারেই দাঁড়ি পড়েছিল ইনিংসে। ফাফ দু’প্লেসির দল প্রথম ইনিংসে ভারতের থেকে ৩৩৫ রানে পিছিয়ে ছিল। এই পরিস্থিতিতে সিরিজে দ্বিতীয় বার দক্ষিণ আফ্রিকাকে ফলো অন করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

আর ফলো অনের পরেও দুর্দশা অব্যাহত থাকল প্রোটিয়াদের। ভারতীয় পেসারদের দাপটে একসময় ৬৭ রানে ৬ উইকেট খুইয়ে ধুঁকছিল প্রোটিয়া-ব্রিগেড। মোহাম্মদ সামির আগুনে স্পেলে বিধ্বস্ত দেখাচ্ছিল দক্ষিণ আফ্রিকাকে। শুরুতে যদিও কুইন্টন ডি ককমাত্র ৫ রান সংগ্রহ করে বোল্ড হয়েছিলেন উমেশ যাদবের বলে। তার পর তিন উইকেট নিয়ে সামি একাই কাঁপিয়ে দিলেন প্রোটিয়া শিবির। রানশূণ্য হামজা হলেন বোল্ড হওয়ার পর ফাফ ডুপ্লেসি মাত্র ৪ রান করে এলবিডব্লিউর শিকার হন। আর বাভুমার (০) ক্যাচ ধরলেন উইকেটকিপার ঋদ্ধিমান সাহা।

অন্যদিকে উমেশ যাদবের বাউন্সারে চোটাগ্রস্ত হয় ডিন এলগার। ফলে তিনি আর ব্যাট করতে নামতে পারলেন না। এলগারের জায়গায় ‘কনকাসন’ পরিবর্ত হিসেবে নয় নম্বরে ব্যাট করতে এলেন থেউনিস ডি ব্রুইন। সেই অবস্থাতেই নেওয়া হয় চায়ের বিরতি। চায়ের বিরতির পর হেইনরিখ ক্লাসেন (৫) ফিরলেন  যাদবের বলে। শাহবাজ নাদিমের সরাসরি থ্রোয়ে রান আউট হলেন জর্জ লিন্ডে (২৭)। এর পর ডেন পিয়েদত (২৩) বোল্ড হলেন জাডেজার বলে। দিনের শেষ লগ্নে রবিচন্দ্রন অশ্বিনকে মারতে গিয়ে জাডেজাকে ক্যাচ দিলেন কাগিসো রাবাডা (১২)।

(ঢাকাটাইমস/২১ অক্টোবর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :