৭ হাজার টাকার ফোনে ৪ ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৯, ১৬:৫৪

স্মার্টফোনে শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইনফিনিক্স বিশ্বব্যাপী প্রশংসিত হট সিরিজের পোর্টফোলিওতে নতুন যুক্ত হচ্ছে ইনফিনিক্স হট ৮। হট ৮ এর চমক হচ্ছে বিশাল ব্যাটারি, বড় ডিসপ্লে এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। হট ৮ এর ৪ গিগাবাইট র‌্যাম আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সংস্করণ অফিশিয়ালি বিক্রয় শুরু হবে ১ নভেম্বর থেকে দারাজে। দাম ৭ হাজার ৪৭ টাকা।

হট ৮ এ রয়েছে একটি বড় ৫০০০ এমএইচ ব্যাটারি। এই ধরনের ক্ষমতার ব্যাটারি দিয়ে ব্যবহারকারীরা তাদের ফোন চার্জ না করেও কয়েক দিন চলতে পারবেন। এটি দ্রুত চার্জ প্রযুক্তি সমর্থন করে। এর সামনের ৬.৬-ইঞ্চি এইচডি প্লাস এর ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এর স্ক্রিন টু বডি রেশিও ৯০%।

ফোনটিতে ৪ জিবি র‌্যাম,  ৬৪ জিবি স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২৫৬ জিবি বাড়ানো যাবে। 

ছবির জন্য আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যাতে আছে  ১৩ মেগাপিক্সেল +২ মেগাপিক্সেলের ক্যামেরা আর তৃতীয় ক্যামেরা লো লাইটের জন্য। ফোনের ফ্রন্টে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা আছে।

ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। ফোনে আছে ২.৫ ডি কার্ভড গ্লাস প্রোটেকশান। এতে ব্যবহৃত হয়েছে ২.০ গিগাহার্জ গতির অক্টাকোর প্রসেসর। বাড়তি সুরক্ষার জন্য ফোনটির পেছনে রেয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক বৈশিষ্ট্যটি এই স্মার্টফোনটিতে পাওয়া যাবে।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :