দ্বিতীয় বিয়ে করলেন গুলতেকিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ১০:১৮ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০১৯, ০৯:২১
স্বামী আফতাব আহমদের সঙ্গে গুলতেকিন

নন্দিত কথাশিল্পী প্রয়াত হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী গুলতেকিন খান দ্বিতীয় বিয়ে করেছেন। বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের বিয়ের খবরটি ভাসছে।

দুই সপ্তাহ আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কবি আফতাব আহমেদকে বিয়ে করেছেন গুলতেকিন। বুধবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুজনের ছবি পোস্ট করে অনেকেই তাদের বিয়ের বিষয়টি জানিয়েছেন। এসব ফেসবুক ব্যবহারকারীদের অনেকে গুলতেকিনকে শুভেচ্ছা জানান।

সূত্র জানায়, অক্টোবর মাসের শেষ সপ্তাহে গুলতেকিনের বনানীর বাসায় ঘরোয়া আয়োজনে তাদের বিয়ে হয়। বিয়েতে দুই পরিবারের ঘনিষ্ঠ সদস্যরা উপস্থিত ছিলেন।

গুলতেকিনের মতো আফতাব আহমেদেরও এটি দ্বিতীয় বিয়ে বলে জানা গেছে। প্রথম স্ত্রীর সঙ্গে বেশ কয়েক বছর আগে আফতাবেরও বিয়ে বিচ্ছেদ হয়। আফতাবের একমাত্র ছেলে লন্ডনে পড়াশোনা করছেন।

১৯৭৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়নের শিক্ষক হুমায়ূন আহমেদকে ভালোবেসে বিয়ে করেছিলেন গুলতেকিন। তাদের দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য বিচ্ছেদ ঘটে ২০০৩ সালে।

বিচ্ছেদের পরের বছর হুমায়ূন আহমেদ বিয়ে করেন অভিনেত্রী ও গায়িকা মেহের আফরোজ শাওনকে। ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের জুলাইয়ে হুমায়ূন আহমেদ মারা যান।

হুমায়ূন-গুলতেকিনের তিন কন্যা নোভা, শীলা, বিপাশা ও এক পুত্র নুহাশ। বিয়ে অনুষ্ঠানে ঢাকায় বসবাসরত গুলতেকিনের ছেলে-মেয়েরা উপস্থিত ছিলেন। বিয়ের কয়েকদিন পর গুলতেকিন যুক্তরাষ্ট্রে তার মেজো মেয়ের বাসায় বেড়াতে গেছেন। শিগগিরই সেখান থেকে ফিরে বন্ধু-বান্ধব সবাইকে আমন্ত্রণ জানিয়ে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান করার কথাও রয়েছে।

রাজধানীর একটি খ্যাতনামা ইংরেজি স্কুলের শিক্ষক গুলতেকিন খান কয়েক বছর সাহিত্যচর্চা বিশেষত কাব্যচর্চায় মনোযোগ দিয়েছেন। ইতোমধ্যে তার দুটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।

ঢাকাটাইমস/১৪নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :