শুরু হল নর্থ সাউথ ইউনিভার্সিটি ক্রিকেট লীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ১৬:৫৫

বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে শুরু হয়েছে এনসিএল- নর্থ সাউথ ইউনিভার্সিটি ক্রিকেট লীগ। বিশ্ববিদ্যালয়ের অ্যাথলেটিক্স ক্লাবের আয়োজনে অন্তবিশ্ববিদ্যালয় ভিত্তিক এ টূর্নামেন্টে অংশগ্রহণ করবে ২১টি ক্লাব।

সোমবার খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার মাধ্যমে টূর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। চার পর্বের এই টুর্নামেন্ট পরিচালিত হবে রাউন্ড রবিন পদ্ধতিতে। এক্ষেত্রে চারটি গ্রুপে বিভক্ত অংশগ্রহণকারী ক্লাবগুলো গ্রুপ পর্বে একে অপরের মুখোমুখি হবে। এরপর যথাক্রমে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে সর্বমোট ৫২টি ম্যাচে মুখোমুখি হবে দলগুলো। ২রা ডিসেম্বর নর্থ সাউথ ইউনিভার্সিটি ক্রিকেট ফিল্ডে এ টূর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে টুর্নামেন্টের আয়োজক এনএসইউ অ্যাথলেটিক্স ক্লাবের অ্যাডভাইসর এবং বিশ্ববিদ্যালয়ের লেকচারার মেহেদি হাসান বলেন, ‘পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষামূলক কর্মকান্ডে নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রচুর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতি বছরের মত এবারও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হতে চলেছে এই টুর্নামেন্ট।’

নর্থ সাউথের ক্রিকেটপ্রেমীদের জন্য এই টুর্নামেন্ট একটি বড় সুযোগ হতে চলেছে বলে মন্তব্য করেন এনএসইউ অ্যাথলেটিক্স ক্লাবের সেক্রেটারি জেনারেল সানমুন মহিন।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী নর্থ সাউথ ইউনিভার্সিটির একজন খেলোয়ার তাজওয়ার লাবিব বলেন, ‘এই টুর্নামেন্ট আমাদের স্পোর্টিং প্রতিভা বিকাশে সাহায্য করবে। এই নর্থ সাউথ থেকেই হয়ত একদিন আমরা পাব নতুন কোনো মাশরাফি মর্তুজা কিংবা সাকিব আল হাসানকে এমন আশা করতেই পারি।’

(ঢাকাটাইমস/১৯ নভেম্বর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :