ইউজিসির মেধাবৃত্তি পেলেন রাবির আট শিক্ষার্থী

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ১৭:৫৯

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মেধাবৃত্তি পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আট শিক্ষার্থী। অনুষদ প্রতি সর্বোচ্চ মেধাতালিকা থেকে তাদের এই বৃত্তির জন্য মনোনীত করা হয়েছে। মঞ্জুরি কমিশনের বৃত্তি বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জিয়াউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদের আরবি বিভাগের আবু বকর ছিদ্দিক, আইন অনুষদের আইন বিভাগের মাহবুব উল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের হাবিবা সুলতানা, বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের শারমিন আক্তার, ব্যবসায় শিক্ষা অনুষদের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মাকসুদা খানম দিবা, জীব ও ভূবিজ্ঞান বিভাগের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের নাঈমা জিনাত, প্রকৌশল অনুষদের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন বিভাগের মাহফুজুর রহমান, কৃষি অনুষদের এগ্রোনমি অ্যান্ড এগ্রিকালচার এক্সটেনশন বিভাগের রুমি খাতুন।

মেধাবৃত্তির অধীনে শিক্ষার্থীদের প্রত্যেককে এক বছরের বৃত্তি বাবদ নয় হাজার টাকা ও বই পুস্তক ক্রয় বাবদ দেড় হাজার টাকাসহ মোট ১০ হাজার ৫০০ টাকা প্রদান করা হবে। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছে ইউজিসি।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :