স্থগিত হতে পারে পরিবহন ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ০৮:৪৯ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ০০:১৪

সড়কে অবরোধ এবং ট্রাকে পণ্য পরিবহনে অনির্দিষ্টকালের ধর্মঘট আপাতত স্থগিত হতে পারে। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে পরিবহন মালিক-শ্রমিকরা এমন সিদ্ধান্তে এসেছেন বলে খবর পাওয়া গেছে। 

বুধবার রাত সাড়ে নয়টা থেকে শুরু হওয়া বৈঠকে উপস্থিত শ্রমিক নেতাদের একাধিক সূত্র ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছে। রাত ১২টায় এই প্রতিবেদন লেখার সময়ও বৈঠক চলছিল। 

স্বরাষ্ট্রমন্ত্রীর সরকারি বাসভবনে এই বৈঠক হচ্ছে। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল মালিক-শ্রমিক নেতাদের সব কথা শুনেছেন। সবাই নতুন পরিবহন আইন সংশোধন নিয়ে বিভিন্ন যুক্তি উপস্থাপন করেন। দুই পক্ষের মধ্যে স্বাভাবিকভাবেই চলছে বৈঠকের আলাপচারিতা। 

বৈঠকে রয়েছেন- বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান, সদস্য সচিব তাজুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মুকবুল আহম্মেদ, যুগ্ম সদস্য সচিব তালুকদার মো. মনির, মহাখালী বাস মালিক সমিতির সভাপতি সাদিকুর রহমান হিরু, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ প্রমুখ। 

মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন করে সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন স্থগিত করে বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এছাড়া দেশের বিভিন্ন জেলায় বাস চলাচল বন্ধ রেখে অবরোধ করছেন মালিক-শ্রমিকরা। 

সম্প্রতি কার্যকর হওয়া নতুন আইনে সংস্কার দাবি করছে শ্রমিকরা। নতুন আইন সংশোধন না হলে কেউ গাড়ি চালাবে না বলে ঘোষণা দিয়েছে। বর্তমান আইনে জরিমানার পরিমাণ খুব বেশি বলে মনে করে তারা। আর চালকদের যে অজামিনযোগ্য ধারা আছে সেটারও সংস্কার চেয়েছে শ্রমিকরা। 

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :