শুরুতেই ব্যাটিংয়ে ধস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ১৪:৪৩ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৯, ১৪:৩৯

ইন্দোর টেস্টের গ্লানি মুছে নতুন উদ্যমে অন্যরকম এক টাইগার শিবিরকে দেখতে চেয়েছিল বাংলাদেশ সমর্থকরা। কিন্তু শুরুতেই সমর্থকদের আশায় পানি ঢেলে সাজ ঘরে ফিরলেন চার টাইগার ওপেনার। ধারাবাহিকতা রক্ষা করে আবারও অনভিজ্ঞতার পরিচয় দিলেন ইমরুল কায়েস, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম।

ইন্দোর টেস্টের পর ভারতীয় গণমাধ্যমগুলোতে আলোচনা চলছিল ইডেনে কতদিন স্থায়ী হতে পারবে বাংলাদেশের ব্যাটসম্যানরা। তাদের গুঞ্জনের ঢেউয়েই হাওয়া দিচ্ছেন মুমিনুল,মুশফিকরা।

প্রায় এক বছর পর দলে ফিরে নিজের ব্যাটিংটা যুতসই করতেই পারছেন না টাইগার ওপেনার ইমরুল কায়েস। ইন্দোর টেস্টের ধারাোহিকতা রক্ষা করে ইডেন টেস্টের প্রথমদিনেও দুই অঙ্কটা ছুঁতে পারলেন না তিনি। ইশান্ত শর্মা বলে লেগ বিফোরের ফাঁদে পড়লেন এই ব্যাটসম্যান।

ঐতিহাসিক ইডেন টেস্টে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় টাইগার কাপ্তান মুমিনুল হক। ইন্দোর টেস্টের কষ্ট ভুলে নতুন এক ইমরুলকে দেখার অপেক্ষায় ছিল টাইগার সমর্থকরা। কিন্তু তা আর হলো কই, মাত্র ৪ রান করে সাজঘরে ফিরলেন ইমরুল।

ইশান্ত শর্মার ওভারের প্রথম বলেই ফিরতে হতো ইমরুলকে। কিন্তু সেবার রিভিউয়ের মাধ্যমে বেঁচে যান তিনি। কিন্তু তাকে বাইশ গজ থেকে তাড়াতে মাত্র দুই বল সময় নেন ইশান্ত। ১৫ বল খেলে মাত্র ৪ রান করতে সমর্থ হন ইমরুল।

অন্যদিকে টাইগার কাপ্তান মুমিনুল যেনো নিজের ছায়া হয়েই আছেন। শূন্য রানে সাজঘরে ফিরেন তিনি। উমেশ যাদবের করা বলে ব্যাট ছুইয়ে দেন মুমিনুল। স্লিপে থাকা রোহিত বলটি হস্তগত করেন। ঠিক পরের বলেই মোহাম্মদ মিঠুনকে ক্লিন বোল্ড করেন যাদব।

মিঠুন আউট হওয়ার পর মাঠে নামেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মারকুটে ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ইন্দোর টেস্টের দুই ইনিংসেই আলো ছড়িয়েছেন তিনি। কিন্তু ইডেন টেস্টের শুরুটা খুব বাজেভাবেই করেছেন তিনি। পূর্ববর্তী ব্যাটসম্যান মিঠুনকে অনুসরণ করে ডাক মারলেন মুশফিক। ভারতীয় গতি দানব শামির কবলে পড়ে সাজঘরে ফিরেন তিনি।

এই প্রতিবেদনটি করা পর্যন্ত ১২ ওভার শেষে চার উইকেট হারিয়ে ২৬ রান সংগ্রহ করেছে টাইগাররা।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :