ডিসেম্বরেই আব্বাসী-সেলিমের এলডিপির কাউন্সিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৬ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৮

চলতি ডিসেম্বরেই বিশেষ কাউন্সিল করে নতুন কেন্দ্রীয় কমিটি করবে কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্ব থেকে বের হওয়া লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। যার নেতৃত্বে আছেন সাবেক হুইপ আব্দুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম।

সোমবার দুপুরে রাজধানীর ফকিরাপুলের একটি হোটেলে দিনব্যাপী নতুন দলের বর্ধিত সভায় একথা জানান এলডিপির সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, বর্ধিত সভায় দেশের ৩০টি জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক যোগ দিয়েছেন। এতে সভাপতিত্ব করেন আহ্বায়ক সাবেক হুইপ আব্দুল করিম আব্বাসী।

গত ১৮ নভেম্বর কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বাধীন এলডিপিতে ভাঙন ধরে। একই নামে আরেকটি দলের আত্মপ্রকাশ  হয়েছে। এলডিপির এই অংশের সাত সদস্যের একটি আহ্বায়ক কমিটিও গঠন করা হয়।

এর আগে গত ৯ নভেম্বর রাতে এলডিপির নতুন কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে অলি আহমদ সভাপতি ও রেদোয়ান আহমেদ মহাসচিব হিসেবে পুনঃনির্বাচিত হন। নতুন কমিটিতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইব্রাহিম রওনক, তৌহিদুল আনোয়ার বাদ পড়েন। এর আগে অলির নেতৃত্বাধীন কমিটি থেকে বেরিয়ে আসেন প্রেসিডিয়াম সদস্য আব্দুল গণি, সাংগঠনিক সম্পাদক এম আবুল বাসার ও দপ্তর সম্পাদক কাজী মতিউর রহমান। এছাড়া, গত ২৬ জুন দলের প্রেসিডিয়াম সদস্য পদ থেকে পদত্যাগ করেন আবদুল করিম আব্বাসী। এরপর থেকেই গুঞ্জন শুরু হয় যেকোনো সময় ভাঙন ধরতে পারে অলি আহমদের এলডিপিতে। পরে তা বাস্তবে রূপ নেয়।

সেলিম বলেন, ‘আমরা পকেট কমিটি করবো না। চলতি ডিসেম্বর মাসেই আমরা বিশেষ কাউন্সিল করবো। সেই কাউন্সিলেই আমরা সবার মতামতের ভিত্তিতে কমিটি গঠন করবো।’

এদিকে বিশেষ কাউন্সিল উপলক্ষ্যে প্রস্তুতি কমিটির করা হয়েছে বলে জানান সেলিম। যাতে আবদুল গনিকে আহ্বায়ক ও যুগ্ম-মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ, সৈয়দ ইব্রাহিম রওনক, জাকির হোসেন রিয়াজকে যুগ্ম-আহ্বায়ক এবং এম এ বাসারকে সদস্য সচিব করে গঠন করা হয়েছে।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :