তেল চুরির দায়ে ৬ পেট্রোল পাম্প বন্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৬

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে নারায়নগঞ্জ ও নরসিংদী জেলার বিভিন্ন এলাকায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করে ছয়টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা দায়েরসহ জ¦ালানি তেল বিক্রয় ও বিতরণ বন্ধ করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। 

বুধবার বিএসটিআই’র অভিযানে দেখা যায় নারায়ণগঞ্জ জেলার বঙ্গবন্ধু সড়ক এলাকার মেসার্স প্রান্তিক সার্ভিস স্টেশন দুইটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ১ লিটার ৪০০ ও ৮২০ মিলি লিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৯৪০ মিলি লিটার তেল এবং ফতুল্লা এলাকার মেসার্স প্রধান সিএনজি অ্যান্ড ফিলিং স্টেশন এর দুইটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২৪০ ও ২৪০ মিলি লিটার ও একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ২২০ মিলি লিটার তেল পরিমাপে কম প্রদান করায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে মামলা দায়ের ও তেল বিক্রয় বন্ধ করা হয়েছে। 

একই অভিযানে নরসিংদী জেলার বেলাবো এলাকার মেসার্স এল,এন, ভূইয়া অ্যান্ড সন্স দুইটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৪০০ ও ৪৮০ মিলি লিটার, একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৫২০ মিলি লিটার ও একটি পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে ৫৫০ মিলি লিটার তেল, রায়পুরা এলাকার মেসার্স আমিন এন্টারপ্রাইজ তিনটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২৫০, ৩৩০ ও ২৬০ মিলি লিটার, একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৪০০ মিলি লিটার এবং একটি ডুয়েল পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৩৬০ ও ৬৩০ মিলি লিটার তেল এবং শিবপুর এলাকার মেসার্স শরীফ সিএনজি এন্ড ফিলিং স্টেশন দুইটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ২৬০ ও ২৭০ মিলি লিটার এবং একটি অকটেন ডিসপেন্সিং ইউনিট দ্বারা ৯১০ মিলি লিটার জ্বালানি তেল এবং শিবপুর এলাকার মেসার্স নাহিদ ফিলিং স্টেশন এর একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ১০লিটারে ২১০ মিলি লিটার জ্বালানি তেল পরিমাপে কম দেয়ায় চারটি সহ মোট ছয়টি পেট্রোল পাম্পের জ্বালানি তেল বিক্রয় ও বিতরণ বন্ধ করে দেয়া হয়েছে।  ‘‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’’ অনুযায়ী তাদের বিরুদ্ধে নিয়োমিত মামলা দায়ের করা হয়েছে। 

পাশাপাশি পেট্রোল পাম্প ছয়টিকে ডিপো থেকে জ্বালানি তেল সরবরাহ বন্ধ রাখার জন্য বিএসটিআই’র পক্ষ থেকে সংশ্লিষ্ট তেল কোম্পানীকে অনুরোধ জানানো হয়েছে।

বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশগ্রহণ করেন। 

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :