হাজার কেজি পেঁয়াজ আত্মসাৎ চেষ্টায় ধরা টিসিবি ডিলার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৯, ২২:২০ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৯, ২২:০৮

ট্রাক ভর্তি পেঁয়াজ খোলা বাজারে বিক্রি না করায় টিসিবির এক ডিলারকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা বাজার তদারকি অভিযানে গিয়ে এ জরিমানা করে।

বাণিজ্য মন্ত্রণালয়ের এই অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

তিনি বলেন, ‘রাজধানীর মোহাম্মদপুর মনসুরাবাদ এলাকায় টিসিবির ৪৫ টাকা দামে পেঁয়াজ বিক্রির কার্যক্রম তদারকি করতে পরিদর্শনে যাওয়া হয়। সেখানে গিয়ে জানা যায় টিসিবির ডিলার কামরুল হাসান আজ ট্রাক ভর্তি চিনি, ডাল ও এক হাজার কেজি পেঁয়াজ খোলা বাজারে বিক্রি করেননি। ডিলারের মোবাইলে বারবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। বিকাল ৫টায় ডিলার ফোন ধরে বলেন আজ তিনি ট্রাক ভর্তি পণ্য সরকারি গোডাইন থেকে নিলেও বিক্রি করেননি। সন্ধ্যায় তাকে ডেকে এনে পেঁয়াজসহ সকল পণ্য বিক্রি শুরু হয়। পণ্য এনে সঠিক সময়ে বিক্রি না করায় ডিলারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জব্বার মণ্ডল বলেন, ‘ধারণা করা হচ্ছে কম দামে এসব পণ্য সরকারি গোডাউন থেকে এনে বেশি দামে বাজারে বিক্রির পরিকল্পনা করেছিল।’

এর আগে দুপুরে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় দুইটি বেকারি ও একটি মিষ্টি তৈরির কারখানায় অভিযান চালিয়ে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মিষ্টিতে কাপড়ের রঙ ব্যবহার, বাসি মিষ্টি সংরক্ষণ ও পোড়া তেলের ব্যবহার করায় মোহাম্মদপুর কাটাসুর এলাকার ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার আলিফ বেকারি এবং হাসান ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিতে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি সামগ্রীতে তৈরি ও প্যাকেটের গাঁয়ে উৎপাদন তারিখ ও মূল্য তালিকা না থাকায় দুটি প্রতিষ্ঠানকে পৃথকভাবে ২০ হাজার এবং ৩০ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ঢাকাটাইমস/০৫নভেম্বর/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :