দুঃস্থদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন ত্রাণ প্রতিমন্ত্রী

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২০, ২১:৫৯

প্রচণ্ড শীতে ঠাকুরগাঁওয়ের দুঃস্থদের শরীরে কম্বল জড়িয়ে দিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। শুক্রবার সরকারি সফরে ঠাকুরগাঁওয়ে এসে পাঁচ শতাধিক শীতার্ত মানুষকে নিজ হাতে কম্বল জড়িয়ে দেন তিনি। শুধু তাই নয়, শীতার্ত শিশুদের মাঝে শুকনা খাবার হিসেবে হরলিক্সও বিতরণ করেন।

শহরের ঠাকুরগাঁও জেলা পরিষদ বিডি হল প্রাঙ্গণে শীতার্তদের মাঝে এসব বিতরণ করেন ত্রাণ প্রতিমন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদপ্তরের মহাপরিচালক মহসিন।

জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি বলেন, দুঃস্থ মানুষের দুঃখ দুর্দদশার সংবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যথিত হয়েছেন এবং তার নির্দেশে তিনি ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় ছুটে এসেছেন।

কম্বলের মান নিম্নমানের অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, যারা জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলবে ও দুঃস্থ-অসহায় মানুষের হক নিয়ে ব্যবসা করতে চায় ওই সব লোককে ত্রাণ মন্ত্রণালয়ে বয়কট করা হয়েছে। তাদের সরবরাহকৃত নিম্নমানের কম্বল দিনাজপুর জেলায় বিতরণ বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তী টেন্ডারে মানসম্মত কম্বল পাওয়া যাবে।

তিনি আরো বলেন, শীতে দেশের একজন মানুষও যাতে কষ্ট না পায়- সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ৩১ লক্ষ ৯০ হাজার কম্বল এবং নগদ এক কোটি ৬৮ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়াও জমি আছে ঘর নেই এমন মানুষের মাঝে এ বছর ঠাকুরগাঁও জেলায় ১৫৩টি ঘর নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে আরো ১৮৪টি ঘর নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও চলতি বছর এক হাজার বান্ডিল ঢেউটিন এবং নগদ ৩০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেলের আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অরুণাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার প্রমুখ।

(ঢাকাটাইমস/৩জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ী রুটে দুই কমিউটার ট্রেন উদ্বোধন

চুয়াডাঙ্গায় দশ কেজি গাঁজাসহ দুই  মাদককারবারি গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

গাজীপুরে দুর্ঘটনা: দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

শ্রীপুরে তীব্র দাবদাহে ঝরে পড়ছে লিচু

এই বিভাগের সব খবর

শিরোনাম :