আ.লীগের পুনর্জীবন দাতা জিয়াউর রহমান: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২০, ২২:৪৩
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান শুধু স্বাধীনতার ঘোষকই নন, তিনি আওয়ামী লীগেরও পুনর্জীবন দাতা। তিনি বাকশাল বন্ধ করে আওয়ামী লীগকে লাইসেন্স দিয়েছিলেন, পুনর্জীবন দিয়েছিলেন।’

রবিবার বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের অনেক বড় সারির নেতা যখন ভয়ে স্বাধীনতার ঘোষণা দিতে রাজি হননি তখন জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। আবার ১/১১’র সময় শেখ হাসিনা প্যারোল নিয়ে বিদেশে চলে গিয়েছিলেন তখন বেগম খালেদা জিয়া পালিয়ে যাননি। বলতে দ্বিধা নেই ওইদিন শেখ হাসিনার মতো তিনি চলে গেলে বেগম খালেদা জিয়া এবং তার দুই ছেলে দেশে আসতে পারতেন না।

তিনি বলেন, জিয়াউর রহমান তখন জনগণের নয়, সেনাবাহিনীর নেতা ছিলেন। তিনি যখন খাল কাটা কর্মসূচি শুরু করলেন তখন আওয়ামী লীগের লোকজন বললো এই খাল দিয়ে কুমির আসবে। আমরা বললাম, এটা দিয়ে কুমির নয়, মাছ আসবে। পানি দিয়ে মানুষ ‍উপকৃত হবে। সেই খাল আজকে নাই। নদীও নেই। অথচ সরকারের সেদিকে খেয়াল নেই।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, জিয়াউর রহমানের সঙ্গে আপনাদের আর আমাদের পার্থক্য অনেক। যে বাকশাল চারটা রেখে সব পত্রিকা বন্ধ করে দেয়া হয়েছিল। জিয়াউর রহমান বাকশাল বন্ধ করেছিলেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :