নগরকান্দায় দুর্বৃত্তদের আগুনে পুড়ল চার বাড়ি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৬

একই রাতে ফরিদপুরের নগরকান্দা উপজেলার চারটি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। আগুনে দুটি বাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। আর দুটি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

শুক্রবার দিবাগত রাত সোয়া ২টা থেকে রাত সাড়ে তিনটার মধ্যে উপজেলার তালমা ইউনিয়নের সন্তোষী গ্রাম এবং পাশের রামনগর ইউনিয়নের গজগাঁ গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, তালমা ইউনিয়নের সন্তোষী গ্রামে তিনটি বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটে শুক্রবার রাত সোয়া দুইটা থেকে তিনটার মধ্যে। এর ফলে ওই গ্রামের নরেশ সিকদার ও জাহিদ শেখের দুটি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়। আংশিকভাবে পুড়ে গেছে পীরের সিকদারের বসত ঘর। পরে নগরকান্দা দমকল বাহিনীর একটি ইউনিট এসে আগুন নেভায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা পরিষদ সদস্য মো. কামাল হোসেন বলেন, ক্ষতিগ্রস্ত তিনটি পরিবারের মধ্যে খাবার ও বস্ত্র বিতরণ করা হয়েছে। তিনি বলেন, একটি কুচক্রী মহল পরিকল্পিতভাবে আগুন ধরিয়ে গ্রামে আরাজগতা সৃষ্টি করে গরু ও সম্পদ চুরি কিংবা ডাকাতি করার পায়তাড়া হিসেবে এ জাতীয় ঘটনা ঘটাচ্ছে। এদিকে নগরকান্দার রামনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মাতুব্বর বলেন, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ইউনিয়নের গজগাঁ গ্রামের সুফি কারিকরের বাড়িতে আগুল লাগার ঘটনা ঘটে। দুর্বৃত্তরা বাড়ির পাশে এক খড়ের গাদায় আগুন দিলে পরে সে আগুনে সুফি কারিকরের একটি ঘরের বেশ কিছু অংশ পুড়ে যায়।

তিনি বলেন, এ ছাড়া তার ইউনিয়নের বিভিন্ন গ্রামে সড়কের পাশে গাদি করে রাখা পাটখড়িতে প্রায়শই আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটছে। এ চক্রকে আমরা ধরার চেষ্টা করছি।

নগরকান্দা দমকল বাহিনীর স্টেশন কর্মকর্তা মো. আতিকুর রহমান বলেন, সন্তোষী ও গজগাঁ দুটি গ্রামের আগুনের খবর পেয়ে দমকল বাহিনী গিয়ে আগুন নেভায়। তিনি বলেন, আগুন লাগার এ ঘটনাগুলি রহস্যজনক।

ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :