ঢাবি ক্যাম্পাসে অবাধ যাতায়াত সীমিত

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২০, ১৯:৫২

করোনাভাইরাস সংক্রমণ সতর্কতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের যাতায়াত সীমিত করা হয়েছে। ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী।

প্রক্টর বলেন, যেহেতু শিক্ষার্থীরা ক্যাম্পাসে নেই সেহেতু বহিরাগতদের অবাধ যাতায়াতের বিষয়টি সীমিত করা হয়েছে এবং পর্যায়ক্রমে ক্যাম্পাসের ভেতরে রাস্তাগুলো বন্ধ করে দেয়া হবে।তবে মূল রাস্তাগুলো খোলা থাকবে।

জানা যায় , মঙ্গলবার সকাল থেকে ক্যাম্পাসে প্রবেশের সকল প্রবেশ পথ বেরিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়। বাইরে থেকে কোনো যানবাহন প্রবেশ করতে পারছে না। ক্যাম্পাসে যারা রয়েছেন তারা পরিচয়পত্র দেখিয়ে পায়ে হেঁটে প্রবেশ করতে পারছেন।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ রধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম সাময়িক বন্ধের সিদ্ধান্ত নেয় প্রশাসন। সিদ্ধান্ত অনুযায়ী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সাময়িক বন্ধে ঘোষণা করা হয়।

এরপর অন্য এক সিদ্ধান্তে হলগুলোও সব বন্ধ করে দেওয়া হয়। একই সাথে বিশ্ববিদ্যালয় বন্ধের সময়সীমা ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়। ইতিমধ্যে প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীরা হল ত্যাগ করেছেন। শিক্ষকদেরও জরুরি কাজ অনলাইনে করার নির্দেশনা দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এমআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :