স্পেনে করোনায় ২৪ ঘন্টায় ৮৩২ জনের প্রাণহানি

ওয়াসি উদ্দিন, স্পেন
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১৩:১৬

প্রাণঘাতি কভিড-১৯ আক্রান্তে বিপর্যয়ের দিকে ধাবিত হচ্ছে ইউরোপের দেশগুলো। ভয়াবহতায় ইতালির পর স্পেনের স্থান। শনিবার ২৪ ঘণ্টায় মৃত্যুর সর্বোচ্চ রেকর্ডে যোগ হয়েছে ৮৩২ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ১১৬ জনে। আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ২৩৫ জন। ১২ হাজার ২৮৫ জন রোগী চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

গত ২৭ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন স্পেনের রাজপরিবারের সদস্য প্রিন্সেস মারিয়া টেরেসা (৮৬)। রাজপরিবারের সদস্যদের মাঝে কোন ব্যক্তির করোনায় মৃত্যুর ঘটনা বিশ্বে এটাই প্রথম।

প্রাণঘাতি এই ভাইরাস প্রতিরোধে গত ১৪ মার্চ থেকে পুরো দেশকে রেডজোনের আওতাভুক্ত ঘোষণা করার পর এখন অবধি গৃহবন্দি হয়ে আছে দেশটির চার কোটি ৬৭ লাখ মানুষ। এর মধ্যে স্পেনে বসবাসরত প্রায় ৪৪ হাজার বাংলাদেশিও গৃহবন্দি অবস্থায় করোনা ভীতি ও উৎকণ্ঠা নিয়ে দিন কাটাচ্ছেন।

দেশটির সরকার জনগণের উৎকন্ঠা কমাতে অস্থায়ী কর্মবিরতিতে থাকা লোকদের জন্য বিশেষ বেকার ভাতা দিচ্ছে, যা মূল বেতনের শতকরা ৭০ ও শতকরা ৭৫ হারে এবং তা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছয় মাস থাকবে।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :