বগুড়ায় নিহত সেই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন না

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মার্চ ২০২০, ১৭:৩৬ | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৭:৩২

বগুড়ার শিবগঞ্জে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে নিহত সেই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন না। সোমবার দুপুরে নিহত ওই ব্যক্তির নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়ার পর বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান তুহিন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, তার মৃত্যুতে লকডাউন করে রাখা ১০টি বাড়ি থেকে লকডাউন প্রত্যাহার করেছে স্থানীয় প্রশাসন।

গত শনিবার শিবগঞ্জ উপজেলার মহব্বত নন্দীপুর গ্রামে মারা যান মাসুদ রানা (৪২) নামে ওই ব্যক্তি।

নিহতের স্ত্রীর অভিযোগ, গত শুক্রবার রাতে তার স্বামী অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়ার জন্য সহযোগিতা চাইলে প্রতিবেশীরা এগিয়ে আসেনি। এরপর তিনি অ্যাম্বুলেন্সের জন্য জেলা ও উপজেলার হাসপাতাল, ফায়ার সার্ভিস, পুলিশ এবং বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও মোহাম্মদ আলী হাসপাতালের হটলাইনে ফোন করেও সাড়া পান নি।

পরে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) হটলাইনে কল দেন। সেখানেও তিনি সাড়া পান নি বলে অভিযোগ তার।

পরদিন সকালে হটলাইনে বিষয়টি জানার পর বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের এক কর্মকর্তা বিষয়টি জেলা সিভিল সার্জন ও পুলিশ প্রশাসনকে জানান।

এরপর স্বাস্থ্য বিভাগ থেকে একজন গিয়ে ওই ব্যক্তির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এই মৃত্যুতে এলাকায় করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়লে স্থানীয় প্রশাসন নিহত ওই ব্যক্তির বাড়িসহ আশপাশের আরও ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করে।

পরে স্বাস্থ্য বিভাগের কর্মীরা তার মৃতদেহ থেকে নমুনা হিসেবে মুখের লালা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠায়।

প্রসঙ্গত, আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী মৃত ব্যক্তিকে সংক্রমণ ব্যাধি আইন অনুযায়ী দাফনের সিদ্ধান্ত নেয় স্থানীয় প্রশাসন। তবে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার নেতৃত্বে এলাকাবাসী দাফনে বাধা দেওয়ায় স্থানীয় কবরস্থানের পরিবর্তে পুলিশ পাহারায় সরকারি খাস জমিতে তার দাফন সম্পন্ন হয়।

ঢাকাটাইমস/৩০মার্চ/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :